রামগড়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত

Ramgarh 26 copy
রামগড় প্রতিনিধি:

যথাযোগ্য মর্যাদায় রামগড়ে পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে।

রাত ১২টা এক মিনিটে ২১বার তোপধ্বনির মধ্য দিয়ে কর্মসূচির সূচনা হয়। সূযোদয়ের সাথে সাথে লেকপার্কে অবস্থিত মুক্তিযুদ্ধের বিজয় ভাস্কর্যে সরকারি, বেসরকারি বিভাগ, রাজনৈতিক, সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়। উত্তোলন করা হয় জাতীয় পতাকা।

সকাল আট টায় রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা নির্বাহি অফিসার মো: ইকবাল হোসেন। সাথে ছিলেন রামগড় থানার অফিসার ইনচার্জ জোবায়েরুল হক। প্রধান অতিথি হিসাবে উপজেলা নির্বাহী অফিসারের স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিক ভাষণের পর শুরু হয় বর্ণাঢ্য কুচকাওাজ।

পুলিশ, আনসার ভিডিপি ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা এ কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। কুচকাওয়াজ শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে শরীরচর্চা, চিত্রাঙ্কন ও বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠান। রামগড় মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মফিজুর রহমানের সভাপতিত্বে এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: ইকবাল হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম(আলমগীর), উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. হারুণ অর রশিদ, রামগড় সরকারি কলেজের সহকারি অধ্যাপক মংশাজাই মারমা, রামগড় সার্কেলের সহকারী পুলিশ সুপার মো: ইউনুস আলী মিয়া, থানার অফিসার ইনচার্জ জোবায়েরুল হক।

অন্যান্যের মধ্যে সাবেক ইউপি চেয়ারম্যান শের আলী ভুইয়া, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান বিডিআর, সাংবাদিক মো: নিজাম উদ্দিন লাভলু, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের খাঁজা নাজিম উদ্দিন ও সাবেক ছাত্রলীগ নেতা শাহ আলম প্রমুখ। রামগড় তথ্য বিভাগের ঘোষক আব্দুল লতিফ সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থাপনা করেন।

বিকেলে হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হয় স্বাধীনতা দিবসের প্রীতি ফুটবল ম্যাচ। সন্ধ্যায় উপজেলা অডিটরিয়ামে আয়োজন করা হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন এবং রামগড় সরকারি কলেজ পৃথক পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন