রোনালদোর ৪০০ কোটি টাকার বাড়ির কাজে বিরক্ত প্রতিবেশী

fec-image

বাড়ি, গাড়ির প্রতি ক্রিস্টিয়ানো রোনালদোর শখ তো অন্যরকম। কোটি কোটি টাকার বিলাসবহুল গাড়ি যেমন রয়েছে, তেমনি বিলাসবহুল বাড়িও রয়েছে তাঁর। লিসবনে প্রায় ৪০০ কোটি টাকার বাড়ি বানাচ্ছেন রোনালদো। তবে পর্তুগিজ তারকা ফুটবলারের বাড়ির কাজে বিরক্তি প্রকাশ করেছেন প্রতিবেশীরা।

লিসবনে রোনালদোর বিলাসবহুল বাড়ির কাজের তিন বছর হয়ে গেছে। প্রথমে বাড়িটির নির্মাণ খরচ ধরা হয়েছিল ১৩ মিলিয়ন ডলার, বাংলাদেশি মুদ্রায় তা ১৪০ কোটি ৬৪ লাখ টাকা। পরে সেই খরচ বেড়ে গিয়ে হয় ৩ কোটি ৬০ লাখ ডলার (বাংলাদেশি ৩৮৯ কোটি ৪৭ লাখ টাকা)। বাড়ির কাজ শেষ হতে কমপক্ষে আরও এক বছর লাগবে বলে ধারণা করা হচ্ছে। বাড়ির কাজ এখনো শেষ না হওয়ায় সমস্যায় পড়েছেন প্রতিবেশীরা।

বিরক্তি প্রকাশ করে প্রতিবেশীরা বলেছেন, ‘তারা তিন বছর বাড়ি বানাচ্ছে। বাড়িটা এত বড় যে দেখে মনে হচ্ছে হাসপাতাল। বাড়ির সামনের রাস্তা মাসের পর মাস বন্ধ। আমার বাগান ধুলোয় ভর্তি। সবকিছুই রোনালদোর পিরামিডের কারণে হচ্ছে।’

রোনালদোর বিলাসবহুল বাড়িতে রয়েছে কাঁচের তৈরি বিশাল সুইমিংপুল। পানির নিচে হাঁটাচলার জন্য ওয়াকওয়ে বানানো হয়েছে। পেশাদার ক্যারিয়ার শেষ হলে পরিবার নিয়ে থাকার পরিকল্পনাতেই হয়তো তাঁর এই বাড়ি বানানো। ৩৮ বছর বয়সে আন্তর্জাতিক ও ক্লাব ফুটবলে খেলে যাচ্ছেন পর্তুগিজ এই তারকা ফুটবলার। এখন তিনি খেলছেন আল নাসর ক্লাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন