রোয়াংছড়িতে বিএনপি’র পৃথকভাবে প্রতিষ্ঠার বার্ষিকী পালন

রোয়াংছড়ি প্রতিনিধি :

রোয়াংছড়ি উপজেলায় জাতীয়তাবাদি দল (বিএনপি) সাচিংপ্রু (জেরী) গ্রুপ এবং অন্যদিকে বর্তমানের বিতর্কিত বান্দরবান জেলা বিএনপির সভানেত্রী ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাম্যাচিং মারমা সমর্থিত গ্রুপের মধ্যে পৃথকভাবে ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টার দিকে সাচিংপ্রু (জেরী) সমর্থীত গ্রুপের উপজেলায় বিএনপি সাধারণ সম্পাদক মাওসেতুং তঞ্চঙ্গ্যা বাড়িতে উপজেলায় বিএনপি সভাপতি অবসরপ্রাপ্ত মাষ্টার মংচাথোয়াই মারমা সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা তাঁতী দলে সভাপতি ও জেলা বিএনপি কমিটি অন্যতম সদস্য শ্যামল তঞ্চঙ্গ্যা (নাইজ্যাপু)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ন সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন তঞ্চঙ্গ্যা,সাংগঠনিক সম্পাদক ও রোয়াংছড়ি সদর ইউপি মেম্বার গান্ধিলাল তঞ্চঙ্গ্যা প্রমুখ।

সভা সঞ্চালনা করেন উপজেলায় বিএনপি সাধাণ সম্পাদক মাওসেতুং তঞ্চঙ্গ্যা।

অন্যদিকে মাম্যাচিং মারমা সমর্থীত গ্রুপের একই দিনে বিকাল সাড়ে ৫টায় সময় উপজেলা বিএনপি কার্যালয়ের কেক কাটা মধ্যে দিয়ে ৩৯তম প্রতিষ্ঠার বার্ষিকী পালিত হয়েছে। উপজেলা বিএনপি যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র সভাপতি হেডম্যান শৈসাঅং মারমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক ও সাবেক মেম্বার চিংসামং মারমা,মহিলা বিএনপি সভানেত্রী অং ম্রাউ মারমা, আলেক্ষ্যং ইউনিয়নে ৭নং ওয়ার্ডের সাবেক মেম্বার ও ডা: সাচিংথুই মারমা, কারবারী মংজোহ্রী মারমা প্রমুখ।

এসময় পাল্টা পাল্টি বক্তব্যের প্রদানে সাচিংপ্রু (জেরী) সমর্থীত বক্তারা বলেন মাম্যাচিং মারমা পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান থাকা কালীন নামে বেনামে ভুয়া প্রকল্প দেখিয়ে প্রায় দেড় কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে।

শুধু তাই নয় বান্দরবান জেলা বিএনপি কার্যালয়কে নিজ নামে করে নিয়া হচ্ছে এমন অভিযোগও করেন। দলের নামে বিভিন্ন সুবিধা ভোগ করে চলেছে,দুর্নীতি বাজ বলে ক্ষোভ প্রকাশ করেন বক্তারা। দুর্দিনে বন্ধু হয়ে বিএনপি দলকে টিকিয়ে রেখেছে, দলকে সাচিংপ্রু জেরী চালাচ্ছে বলে দাবি করেন জেরী সমর্থকরা।

বক্তারা আরো বলেন, দলের চেয়ার পারসন খালেদা জিয়া লন্ডন থেকে ফিরলে কেন্দ্রীয় কমিটি সিদ্ধান্ত মোতাবেক ঘুষ দিয়ে গঠন করা বান্দরবানের বির্তকীত নতুন কমিটি সভানেত্রী মাম্যাচিং ও সাধারণ সম্পাদক জাবেদ রেজাকে বহিস্কার করা হবে বলে জানান বক্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন