লংগদু সদর ইউনিয়ন পিবিসিপি’র কাউন্সিল অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি:

রাঙামাটি জেলার লংগদুতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ লংগদু সদর ইউনিয়নের কাউন্সিল বৃহস্পতিবার বেলা ৩টার সময় শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কাউন্সিল বাস্তবায়ন কমিটির আহবায়ক মোঃ হায়দার আলীর সভাপতিত্বে ভাইট্টাপাড়া বাজার প্রাঙ্গনে অনুষ্ঠিত কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মোঃ আলমগীর হোসেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লংগদু উপজেলার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান, সাংগঠনিক সম্পাদক হায়দার আলী, রাবেতা মডেল কলেজ সভাপতি রেজাউল করিম বকুল ও ছাত্র নেতা সাখাওয়াত হোসেন প্রমুখ। কাউন্সিলে প্রধান বক্তা হিসেবে উপস্থত ছিলেন লংগদু উপজেলা সভাপতি মামুনুর রশিদ মামুন।

পার্বত্য চট্টগ্রামের নানা প্র্রতিকূলতা নিয়ে বক্তারা বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম নিয়ে দীর্ঘিদন ধরে উপজাতি সন্ত্রাসীরা বিভিন্ন ষড়যন্ত্র করে আসছে। এরি ধারাবাহিকতায় পার্বত্যাঞ্চলে খুন, হত্যা, ধর্ষণ, অপহরণ, চাঁদাবাজী, মুক্তিপণসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত রয়েছে উপজাতি সন্ত্রাসীরা। বাংলাদেশ থেকে পার্বত্যাঞ্চলকে আলাদা রাষ্ট্র ‘জুম্মল্যান্ড’ প্রতিষ্ঠা করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত তারা।

নেতৃবৃন্দ তিন পার্বত্য জেলায় পাহাড়ি ছাত্র পরিষদের ছাত্র ধর্মঘাটের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, পৃথিবীর ইতিহাসে এমন কোন জাতি খুজে পাওয়া যাবেনা যারা শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের বিরোধীতা করে। কিন্তু পার্বত্য চট্টগ্রামে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের ক্ষেত্রে উপজাতিদের দ্বারা সেরকম ঘটনাই ঘটেছে।

তারা আরো বলেন, সন্তুলারমা সরকারে সাথে চুক্তি করে সে নিজেই তা ভঙ্গ করেছে। সরকারী সকল সুযোগ-সুবিধা ভোগ করে সে সরকারের বিরুদ্ধেই অসহযোগ অান্দোলনের ডাক দিয়েছে। পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ সন্তুলারমার এসব অপকর্মের তীব্র নিন্দা প্রতিবাদ জানায়। এসব ষড়যন্ত্র মোকাবেলা করতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদসহ পার্বত্য বাঙালিেদর সাথে নিয়ে দূর্বার আন্দোল গড়ে তোলার হুমকি দেন নেতারা। বক্তারা সকল ছাত্রদের ঐক্যবদ্ধ হয়ে ছাত্র পরিষদের আন্দোলনে সামিল হওয়ার আহবান জানান।

আলোচনা শেষে আঃ মালেককে সভাপতি, কামরুল ইসলামকে সাধারণ সম্পাদক এবং সিরাজুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট্য লংগদু ইউনিয়ন কমিটি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন