লক্ষ্মীছড়িতে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু

vot1

উপজেলা প্রতিনিধি, লক্ষ্মীছড়ি :

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় সেনবাহিনী, র‌্যাব, বিজিবি ও পুলিশের কড়া নিরাপত্তার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ সকাল ৮ টা থেকে একযোগে ১১টি কেন্দ্রে শুরু হয়েছে।

বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, শুরুতেই ভোটার উপস্থিতি ছিল লক্ষণীয়। কোথাও কোথাও দীর্ঘ লাইন পড়ে যায় ভোট দেয়ার জন্য। প্রত্যন্ত এলাকার ভোট কেন্দ্রগুলোতে শুরুতে ভোটার উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সাথে সাথে এ উপস্থিতি বাড়তে থাকে।

মগাইছড়ি এলাকার জারুলছড়ি ভোট কেন্দ্রে শুরুতে ভোটার উপস্থিতি কম ছিল। মোট ভোটার ১হাজার ৩’শ ২৩ জন এর মধ্যে দেড় ঘন্টায় ভোট পরেছে ৬০টি। মংহলা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ১হাজার ৯’শ ৯৯ জন জন ভোটারের মধ্যে ১৭০টি ভোট পড়েছে। তবে লক্ষামীছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, যতিন্দ্রর্কাবারি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দেওয়ান পাড়া সরকারি পাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল কিছুটা বেশি। ভোটাররা শান্তিপূর্ণভাবেই ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারছেন বলে জানান।

পাহাড়ি-বাঙ্গালি নারী-পুরুষ সকলেই ভোট কেন্দ্রে স্বত:স্ফুর্তভাবে ভোট দিতে দেখা গেছে। অধিক ঝুঁকিপূর্ণ দুর্গম প্রত্যন্ত এলাকার শুকনাছড়ি ভোট কেন্দ্রে সেনাবাহিনীর বিশেষ হেলিকপ্টারে স্বচ্ছ ব্যালট বক্স ও প্রয়োজনীয় ব্যালট পেপার, নির্বাচনী সরঞ্জাম ও প্রয়োজনীয় জনবল আগেই পাঠানো হয়েছে। মোট ভোটার ১৫ হাজার ৯’শ ৫ জন। তার মধ্যে পুরুষ ৮ হাজার ২’শ ৭৭ জন এবং মহিলা ৭ হাজার ৬’শ ৩০। লক্ষ্মীছড়ি ইউনিয়নে ৬হাজার ৪’শ ৭৪জন, দুল্যাতলী ইউনিয়নে ৩হাজার ৯’শ ৫৫জন ও বর্মাছড়ি ইউনিয়নে ৩হাজার ৮’শ ৭১জন ভোটার রয়েছে।

উপজেলা নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষে করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মধ্য রাত থেকে ২০ সদস্যর একটি র‌্যাব’র টীম বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে টহল দিতে দেখা গেছে। প্রতিটি ভোট কেন্দ্রে ৮জন আনসার ভিডিপি, পুলিশ অফিসারসহ ৬ জন কনেস্টবল রয়েছে। প্রয়োজনীয় মহিলা আনসার ভিডিপিও রয়েছে। ১১টি ভোট কেন্দ্রে কক্ষ সংখ্যা ৫৭টি। ১১টি কেন্দ্রের জন্য ১১জন প্রিসাইডি অফিসার, ৫৭ সহকারি প্রিসাইডি অফিসার, ১১৪জন পোলিং অফিসারকে ভোট গ্রহণের জন্য নিয়োগ করা হয়েছে।

বেলা সাড়ে ১০টা পর্যন্ত প্রায় ২০% ভোট পরেছে বলে জানা গেছে। তবে প্রত্যন্ত এলাকায় সকালের দিকে ভোটার উপস্থিতি কিছুটা কম ছিল বলে জানা গেছে। তবে বিকেল নাগাদ এ ভোটার উপস্থিতি বাড়বে বলে বিভিন্ন সূত্র থেকে জানা গেছে।

সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শওকত ওসমান সাংবাদিকদের জানান, এখনো পর্যন্ত কোথাও কোন গোলযোগ কিংবা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। প্রতিটি কেন্দ্রেই শান্তিপুর্ণভাবে ভোট গ্রহণ চলছে বলে তিনি জানান। কেন্দ্র ছাড়াও মোবাইল টীম হিসেবে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেটরা রয়েছেন কোন প্রকার শৃঙ্খলা ভঙ্গের আশংকা নেই। সকাল ৮ থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন