লক্ষ্মীছড়ি কলেজের একাদশ শ্রেণী কার্যক্রম উদ্বোধন

¦eKPZRUn7n

স্টাফ রিপোর্টার, লক্ষ্মীছড়ি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় মাঝ পথে বন্ধ হয়ে যাওয়া কলেজটি আবার চলতি বছর থেকে চালু হয়েছে। ১জুলাই মঙ্গলবার আনুষ্ঠানিক ভাবে একাদশ শ্রেণীর প্রথম দিনের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: মোয়াজ্জেম হোসেন, পিএসসি,জি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ সময় তিনি বলেন, স্বাস্থ্য ও শিক্ষা বিষয়ে সব সময় সেনা বাহিনী অগ্রাধীকার ভিত্তিতে কাজ করে থাকে। লক্ষ্মীছড়ি জোন এ ক্ষেত্রে সর্বাত্বক সহযেগিতা করবে বলে আশ্বাস দেন।

তবে এলাকার শাস্তি সম্প্রীতি বজায় রাখতে হবে। জোন কমান্ডার বিনামূল্যে বই, ছেলে-মেয়েদের কম্পিউটার প্রশিক্ষণ ও স্বাস্থ্য সেবার প্রতি সেনাবাহিনী বিশেষ নজর রাখবে বলেও সকলকে আশ্বস্থ্য করেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ কমিটির সভাপতি ও লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত ওসমান। স্বাগত বক্তব্য রাখেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: সফিউল্লাহ মীর। এছাড়াও বক্তব্য রাখেন লক্ষ্মীছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিক, কলেজ কমিটির সদস্য আব্দুর রশিদ মোল্লা, আবুল হাসেম চৌধুরী প্রমুখ।

জমিতার পক্ষে টাতু মনি চাকমা, অভিভাবক সদস্য আলে অং মার্মা, কলেজের ছাত্র-ছাত্রীদের পক্ষ হতে মো: সাইফুল ইসলাম ও শিক্ষকদের পক্ষ হতে আব্দুল কাইয়ুম মোল্লা বক্তব্য রাখেন।

চলতি বছর লক্ষ্মীছড়ি কলেজে ২৫জন ছেলে-মেয়ে মানবিক ও বাণিজ্য বিভাগে ভর্তি হয়েছে। উল্লেখ্য যে, ২০০২সালের ১০ মার্চ তৎকালিন উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্তমান ভেজাল বিরোধী অভিযান পরিচালনাকারী ও রাজউক’র নির্বাহী ম্যাজিষ্ট্রেড মো: রোকন উদ-দৌলা লক্ষ্মীছড়ি কলেজটি প্রতিষ্ঠা করেন। ভালভাবে চলতে থাকলেও ২০১০সালের দিকে এসে কলেজটি বন্ধ হয়ে পড়ে। ৩ বছর বন্ধ থাকার পর আবার চালু হওয়ার খবরে সকলেই আনন্দিত। দুর-দুরান্তে ভর্তি হওয়ার দু:শ্চিন্তা কাটল অভিভাকদের।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন