শিক্ষক হত্যার বিচার দাবিতে মহালছড়িতে শিক্ষক সমিতির মানববন্ধন

teacher Picture 16-03-2015

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়িতে স্কুল শিক্ষক মিলন বিকাশ চাকমা হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে মহালছড়ি উপজেলা শিক্ষক সমিতি। ১৬ মার্চ সোমবার সকাল সাড়ে ১১টায় উপজেলার সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে মহালছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তব্য রাখেন, শোভা রানী ত্রিপুরা, ত্রিতাব নাশন চাকমা, অংশুমান দেবনাথ, সুমিলন চাকমা প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা স্কুল শিক্ষক মিলন চাকমা হত্যাকাণ্ডের নিন্দা ও ক্ষোভ জানিয়ে বলেন, একজন নিরীহ ও সৎ শিক্ষকের উপর এ ধরণের ন্যাক্কারজনক হত্যাকাণ্ড অত্যন্ত দুঃখজনক। এটি কোনভাবেই মেনে নেওয়া যায়না। প্রত্যন্ত অঞ্চলে যারা শিক্ষকতা করছেন তারা আজ নিরাপদে নেই। এ ধরণের পৈশাচিক হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বক্তারা অতি দ্রুত হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

বক্তারা সরকারের প্রতি জোর দাবী জানিয়ে আরো বলেন, অবিলম্বে খুনিদের চিহ্নিত করে আইনানুগ দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। প্রয়াত মিলন বিকাশ চাকমার স্ত্রী মিসেস বিরলতা চাকমার সরকারীভাবে সুচিকিৎসা প্রদান করতে হবে। জীবিত তাঁর পরিবারের সদস্যসহ সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা এভাবে যাতে নৃশংশভাবে হত্যার শিকার না হয় তার নিশ্চয়তা প্রদান করতে হবে। প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ সৃষ্টির লক্ষে সকল শিক্ষকদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। যাতে এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সে লক্ষে আশু পদক্ষেপ গ্রহণের কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান ।

উল্লেখ্য, মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নের পশ্চিম ক্যায়াংঘাট গ্রামে নিজ বাড়িতে গত ১১ মার্চ দিবাগত রাত দেড় টায় মুখোশধারী সন্ত্রাসী কর্তৃক রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলার নিম্ন কেংগাইল ছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিলন বিকাশ চাকমা নৃশংসভাবে খুন হন। একই সাথে নিহতের স্ত্রী বিরলতা চাকমা গুরুতর আহত হন এবং খাগড়াছড়ি সদর হাসপাতালে এখনো চিকিৎসাধীন রয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন