শীর্ষ দুই ইয়াবা গডফাদার গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষ: আহত ২

সংঘর্ষ

উখিয়া প্রতিনিধি:

উখিয়ায় ইয়াবা ব্যবসা নিয়ন্ত্রণ আধিপত্য বিস্তার ও চোরা চালানের টাকার ভাগ বাটোয়ারাকে কেন্দ্র করে দুই শীর্ষ ইয়াবা গডফাদার গ্রুপের মধ্যে স্বসস্ত্র রক্তক্ষয়ী সংর্ঘষের ঘটনায় ২ জন আহত হয়েছে। আহত ইয়াবা গডফাদার মাহমমুদুল হককে উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত জাহেদকে কক্সবাজার হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে মামাতো ফুফাতো দু’ভাই মাহমুদুল হক ও জাহেদ দু’গ্রুপে ভাগ করে ইয়াবা ব্যবসা চালিয়ে আসছিল। মঙ্গলবার রাত ১১ টার দিকে উখিয়া উপজেলার জাদিমুরা নামক এলাকায় পাচারকৃত বিশাল একটি ইয়াবা চালানের লাভের টাকা নিয়ে তাদের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে মাহমুদুল হক গ্রুপের মাহমুদুল হকের সাথে ছিল নিদানিয়ার তাহের, খয়রাতির জসিম ও হেলাল, অন্যদিকে জাহেদ গ্রুপের জাহেদুল ইসলামের সাথে ছিল ইসলাম ও সালাম।এ সময় চুরিকাঘাতে মাহমুদুল হক, জাহেদ আহত হয় বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

সূত্রে আরো জানা গেছে, উখিয়া থানা প্রশাসনের ছত্রচ্ছায়ায় ইয়াবা বানিজ্য করে আংগুল ফুলে কলাগাছ বনে যাওয়া মাহমুদুল হক অল্প সময়ে কোটিপতির খাতায় নাম লিখিয়েছে। নামে বেনামে গড়ে তুলেছে একাধিক ব্যাবসা প্রতিষ্ঠান। গাড়ী নিয়েছে ১০ টির অধিক। সম্প্রতি ২টি ‘নোয়াহ’ গাড়ী নিয়েছে যার নাম্বার ঢাকা মেট্রো ১৫-৫৪৫২ ও ঢাকা মেট্টো-১১-৩৪৪৮। এছাড়াও মাহমুদুল হক দক্ষিণ কক্সবাজার অর্থাৎ উখিয়া-টেকনাফ সীমান্তে হুন্ডি ব্যবসার গড ফাদার হিসেবে পরিচিত। উখিয়া সদর ষ্টেশনের মসজিদ মার্কেটে টেলিকম দোকানের আড়ালে এ মাহমুদুল হকের নেতৃত্বে প্রতিদিন লক্ষ লক্ষ টাকা হুন্ডির মাধ্যমে অবৈধ ভাবে বিতরণ করে আসছে।

এ ব্যাপারে উখিয়া থানার নবাগত অফিসার ইনচার্জ আবুল খায়েরের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মাহমুদুল হকের পক্ষে একটি অপহরণের অভিযোগ পেয়েছি, তা খতিয়ে দেখা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন