শেখ হাসিনার নিজ দলীয় নির্বাচন জনগণ প্রতিহত করবে : ইউসুফ চৌধুরী

 1422693_539209482840010_36019714_n

মাটিরাঙ্গা প্রতিনিধি, পার্বত্যনিউজ :

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরী বলেন, বিরোধী দলীয় নেতা দেশনেত্রী বেগম খালেদা জিয়া বলছেন নির্দলীয়, জনগণ বলছে নির্দলীয়, সুশীল সমাজ বলছে নির্দলীয় আর শেখ হাসিনা বলছে নিজ দলীয়। শেখ হাসিনা নির্দলীয় সরকারের অধীনে যেকোন নির্বাচনে ক্ষমতায় যেতে পারবেনা জেনেই তিনি নিজদলীয় নির্বাচন করে ক্ষমতায় যেতে চায়।

তিনি আজ রোববার বিকালে কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে সর্বদলীয় মন্ত্রীসভা বাতিল, আটক কেন্দ্রীয় নেতৃবৃন্দের মুক্তি, পাতানো নির্বাচন বন্ধ করা ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবীতে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মাটিরাঙ্গা পৌর বিএনপির সভাপতি মো: তৈয়ব আলী কোম্পানীর সভাপতিত্বে বিএনপি‘র কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মো: তাজুল ইসলাম তাজু, যুগ্ম সম্পাদক মো: দেলোয়ার হোসেন, মাটিরাঙ্গা পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো: বাদশা মিয়ারসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপি নেতা আবু ইউসুফ চৌধুরী নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহবান জানিয়ে বলেন, যখনই শেখ হাসিনা নিয়ন্ত্রিত ইসি নির্বাচনের তফসিল ঘোষণা করবে তখন থেকেই প্রতিপক্ষের মোকাবেলায় রাজপথে থাকতে হবে নেতাকর্মীদের। তিনি প্রহসনের নির্বাচনে কোন ধরনের দায়িত্ব পালন না করতে প্রশাসেনর প্রতি আহবান জানান।

সভাপতির বক্তব্যে মো: তৈয়ব আলী কোম্পানী সরকারের কোন নির্দেশ না শুনতে পুলিশ বাহিনীকে আহবান জানিয়ে বলেন, জনগনের টাকায় আপনাদের বেতন দেয়া হয়। শেখ হাসিনা নিজের পকেট থেকে আপনাদের বেতন ভাতা দেননা। তাই তার অন্যায় নির্দেশ মানতে আপনারা বাধ্য না। যেকোন মুল্যে এ নির্বাচন প্রতিহত করা হবে বলেও হুঁশিয়ারী উচ্চারণ করেন তিনি।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও প্যানেল মেয়র মো: নুরুল আমিন নুরু, সহ-দপ্তর সম্পাদক মোহাম্দ উল্যাহ, মাটিরাঙ্গা উপজেলা যুবদলের সভাপতি মো: বদিউল আলম, সাধারণ সম্পাদক মো: হারুন অর রশীদ, মাটিরাঙ্গা পৌর যুবদলের সভাপতি মো: আবুল কালাম আযাদ, সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিরর খোন্দকার জয়নাল আবেদীন, যুগ্ম সম্পাদক মো: শাহজালাল কাজল, মাটিরাঙ্গা পৌর ছাত্রদলের সভাপতি মো: জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক মো: গিয়াসুদ্দিনসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, জাসাস, স্বেচ্ছাসেবকদল সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরের পর থেকেই আমতলী, গোমতি ও বেলছড়ি ইউনিয়ন বিএনপি ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী, এবং পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপি, যুবদল ও ছাত্রদল, স্বেচ্ছাসেবকদলসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে সমবেত হতে থাকে।

এসময় মাটিরাঙ্গা পৌর ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল সহকারে বিক্ষোভ সমাবেশে যোগ দেয়। মাটিরাঙ্গা পৌরসভার ৮ ও ৯নং ওয়ার্ড সংগ্রাম কমিটির ব্যানারে বিক্ষোভ সমাবেশে যোগ দেয় ৮ ও ৯নং ওয়ার্ড বিএনপি, যুবদল, ছাত্রদলসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। সমাবেশের পুর্বে এক বিশাল বিক্ষোভ মিছিল মাটিরাঙ্গা পুরাতন হাসপাতাল সড়কস্থ দলীয় কার্যালয় থেকে শুরু করে তবলছড়ি চত্বর হয়ে থানা টিলার মোড় ঘুরে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে মাটিরাঙ্গা পৌর ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল, শ্রমিকদলের নেতাকর্মীসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

এসময় ‘ওয়াদুদ ভুইয়া এগিয়ে চলো- আমরা আছি তোমার সাথে, ওয়াদুদ ভুইয়া ভয় নাই-রাজপথ ছাড়ি নাই, পাতানো নির্বাচন-বন্ধ কর করতে হবে’সহ সরকার বিরোধী বিভিন্ন শ্লোগানে মুখর হয়ে ওঠে মাটিরাঙ্গার জনপদ। মিছিলে মিছিলে যেন মিছিলের শহরে পরিণত হয় ছোট্ট শহর মাটিরাঙ্গা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন