বান্দরবানে সরকার বিরোধী আন্দোলনে বিএনপি ও সহযোগী সংগঠনের আলাদা সমাবেশ

 Bandarban bnp pic-2 24.11.2013

স্টাফ রিপোর্টার, পার্বত্যনিউজ :

এক তরফা নির্বাচন ও অসাংবিধানিকভাবে নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের প্রতিবাদে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থার দাবিতে রবিবার বিকালে বান্দরবানে ১৮ দলীয় জোট, বিএনপি ও সহযোগী সংগঠন আলাদা মিছিল ও সমাবেশ করেছে।

জাতীয়তাবাদী যুবদল, সেচ্ছাসেবকদল, ছাত্রদল, মহিলাদল, কৃষকদল ও তৃণমূলদলের ব্যানারে কেন্দ্রীয় উপজাতীয় সম্পাদিকা মা ম্যাচিং প্রধান বলেন, শেখ হাসিনা জনগনের নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবী অপেক্ষা করে প্রহসন মূলক নির্বাচন দিয়ে আবারো আওয়ামীলীগ ক্ষমতায় আসতে চায়। যে দিন গৃহপালিত নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করবে সে দিন থেকে দেশ অচল করে দেওয়া হবে। রবিবার পৌর সপিং কমপ্লেক্স এর সামনে জিয়া পরিবার ও বিএনপি রক্ষা কমিটির মঞ্চে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামীলীগ সংলাপের নামে নাটক করছে। কিন্তু জনগণের কাছে পরিস্কার হয়ে গেছে তারা একদলীয় নির্বাচন করার জন্য ষড়ন্ত্রের জাল বুনেই চলেছে। সামনের দিনে জেলার সব সড়ক অবরোধ ও পাড়ায় পাড়ায় মহল্লায় মহল্লায় প্রতিরোধ গড়ে তোলা হবে বলে হুঁশিয়ার উচ্চারণ করেন তিনি।

এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ১৮ দলীয় জোটের শরিক বিজেপির জেলা সভাপতি আবদুস সবুর, জেলা যুবদলের সভাপতি মশিউর রহমান মিঠন, সেচ্ছাসেবক দলের আহবায়ক জাহাঙ্গীর আলম, লামা উপজেলার সাবেক সাধারণ সম্পাদক আবু মুছা ফারুকি, মহিলা নেত্রী পম্পিসেন, জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক মো. আলী, পৌর যুবদলের আহবায়ক আয়ুব খাঁন, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আলী হায়দার বাবলু প্রমুখ।

অন্যদিকে বিএনপির কার্যালয়ের সামনে ১৮ দলীয় জোটের সমাবেশে বিএনপির সভাপতি সাচিং প্রু জেরী বলেন, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধয়াক সরকার ছাড়া নির্বাচন মানবে না ১৮ দল। জনগনকে ধোঁকা দিতে গৃহপালিত হুসাইন মোহাম্মদ এরশাদের দল জাতীয় পার্টিকে নির্বাচন কালীন সময়ে সর্বদলীয় সরকারের অংশিদারীত্ব করে প্রহসনমূলক নির্বাচনের পাঁয়তারা করছে শেখ হাসিনা।

তিনি বলেন, এই সরকার এবং নির্বাচন কমিশনের অধীনে কোনো সুষ্ঠ নির্বাচন সম্ভব নয়। বিএনপি ও ১৮ দলীয় জোট একতরফা ও প্রহসনের নির্বাচনে যাবো না। রবিবার সভাপতির বক্তব্য তিনি এসব কথা বলেন।

এসময় অন্যান্যদের মধ্যে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মো. ওসমান গনি, সাধারণ সম্পাদক আজিজুর রহমান, জামায়াতের সেক্রেটারী এ্যাড মুহাম্মদ আবুল কালাম, সাবেক সেক্রেটারী অ্যাড. কাজী মাহাতুল হোসেন যত্ন, যুগ্ম সম্পাদক মুজিবুর রশিদ, পৌর বিএনপি সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মহিলা নেত্রী নিরুতাজ বেগম, ছাত্রদল সভাপতি সাবেকুর রহমান জুয়েল, সাধারণ সম্পাদক দৌলতুল কবির খান সিদ্দিকী, সদর উপজেলা সভাপতি হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক শিমুল দাশ প্রমুখ।

সমাবেশের আগে ১৮ দল ও বিএনপি ও সহযোগী সংগঠন নিজেদের শক্তি প্রর্দশন ও আধিপত্য বিস্তারে বিপুল সংখ্যক নেতা-কর্মী নিয়ে বিক্ষোভ মিছিল করে। উভয়ে মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
বিবদমান উভয় দলের সংর্ঘষের আশংখায় অতিরক্ত পুলিশ মোতায়েন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন