শোক দিবসে মহালছড়িতে আগামী প্রজন্মকে সঠিক ইতিহাস তুলে ধরার আহবান

Picture 1 copy

মহালছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি
খাগড়াছড়ির মহালছড়িতে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর ৪০তম শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রী ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় জনপ্রতিনিধিদের অংশগ্রহনের মধ্য দিয়ে এক বিশাল শোক র‌্যালী বের হয়।

শনিবার সকাল ১০টায় শোক র‌্যালীটি মহালছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে মহালছড়ি টাউন হলে এসে এক আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাকলী খীসার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রতন কুমার শীল ও মহালছড়ি থানার ওসি (তদন্ত) এম এ মঞ্জুর।

এতে আরো অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মহালছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিপুল বিকাশ খীসা, মহালছড়ি কলেজের প্রভাষক তুষার কান্তি দাশ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম রব ও উপজেলা কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস প্রমূখ।

আলোচনায় বক্তারা বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বেঁচে আছেন, বেঁচে থাকবেন এদেশের প্রতিটি মানুষের হৃদয়ের মণি কৌঠায়। তিনি ছিলেন সর্বগুণের অধিকারী। তিনি যেমন ছিলেন সুদর্শন পুরুষ, তেমনি তাঁর বাচনভঙ্গি। যার জন্ম না হলে এদেশ স্বাধীন হতোনা।

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে বর্তমান সরকারকে সহযোগিতা করুন। বাংলাদেশের স্বাধীনতার সঠিক ইতিহাসকে যারা বিকৃতি করছে তারা স্বাধীনতা বিরোধী ও এদেশের শত্রু। আগামী প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরার জন্য সকলের কাছে আহবান জানান বক্তারা। আলোচনা শেষে চিত্রাংকন ও রচনা লিখন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং মহালছড়ি উপজেলা শিল্পকলা একাডেমী শিল্পিগোষ্ঠীদের নিয়ে এক সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন