সংলাপের নাটক না করে নির্দলীয় সরকারের অধিনে নির্বাচন দিন: সাচিং প্রু জেরি

Bandarban Bnp pic 31.10.2013

নিজস্ব প্রতিবেদক:

টানা ৬০ ঘণ্টার হরতালে আইনশৃংখলা বাহিনী ও সরকার দলীয় ক্যাডারদের হাতে ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের হত্যা এবং গ্রেফতারের প্রতিবাদে ও নির্দলীয় তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবীতে বান্দবানে মিছিল সমাবেশ করেছে ১৮ দলীয় জোট। অন্যদিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সেচ্ছাসেবকদল ও আলাদা ভাবে মিছিল সমাবেশ করেছে।

আজ বৃহস্পতিবার বিকালে বিক্ষোভ সমাবেশ জেলা বিএনপির সভাপতি সাচিং প্রু জেরির সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বিএনপির সিনিয়ার সহ-সভাপতি অধ্যাপক ওসমান গনি, সাধারণ সম্পাদক আজিজুর রহমান, জামায়াতের আমীর আব্দুস ছালাম আজাদ, যুগ্ন সম্পাদক মুজিবর রশিদ, বিএনপির সাবেক সাধারন সম্পাদক কাজি মাহতুল হোসেন যত্ন প্রমুখ বক্তব্য রাখেন।  

দলীয় সরকারের অধীনে নির্বাচন প্রতিহত করে নির্দলীয় সরকার প্রতিষ্ঠায় সবাইকে আন্দোলনের প্রস্তুতি নিতে আহ্বান জানিয়ে সাচিং প্রু জেরী বলেন, আওয়ামী সরকারের ৫ বছরে লুটপাঠ ও দলীয় ক্যাডারদের সন্ত্রাসের কারণে জনমত শূন্যের কোটায় নেমে এসেছে। জনমত উপেক্ষা করে নানা তালবাহানায় ক্ষমতা আকড়ে ধরে বাকশালী শাসন কায়েম করতে চায়। তিনি বলেন, গত ৬০ ঘণ্টার হরতাল প্রমাণ করেছে ৯০ এর গণঅভ্যুত্থানের পথ খুলে গেছে। বিরোধীদলীয় নেতাদেরকে হত্যা করে যেভাবে শেখ হাসিনা রক্তে রঞ্জিত করছেন, তাকে শহীদদের সেই রক্তের ঋণ শোধ করতে হবে। দাবি আদায়ে আবারও ৯০-এর গণঅভ্যুত্থান হবে।

তিনি আরও বলেন, শেখ হাসিনার বাঁচার একমাত্র পথ নির্দলীয় সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা করে নির্বাচন দেওয়া। অন্যতায় আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিবাদী সরকারকে হঠানো হবে।

অন্যদিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সামাবেশে সেচ্ছাসেবক দলের আহবায়ক জাহাঙ্গীর, বিএনপির সভাপতি সাচিং প্রু জেরির প্রতি অভিযোগ করে বলেন, ২৫ অক্টোবর শুক্রবার ১৮ দলীয় জোটের সমাবেশে অংশ নিতে আসা সেচ্ছাসেবকদলের  মিছিলে কার নির্দেশে ইটপাটকেল নিক্ষেপ ও লাটিসোটা হামলা করা হয়েছিল। এ হামলায় সেচ্ছাসেবক দলের ৮ কর্মী আহত হয়েছে। তিনি বলেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদ আওয়ামীলীগের দালাল ও চরিত্রহীন। তার কৃতকর্ম আড়াল করতেই সাচিং প্রু জেরি বিএনপি ও অংগসংগঠন গুলো দ্বিদাবিভক্ত করে রেখেছেন। তিনি বলেন, সাচিং প্রু জেরী অংগসংগঠনের নেতা-কর্মীদের কোন পাত্তা না দিয়ে চাটুকারদের কথায় চলেন। তিনি রাজ বংশের উত্তরাধিকরী হওয়ায় দ্বাম্ভিক ও অংকারি। তিনি বলেন, ২৫ অক্টোবর সঠিক বিচার না হলে সামনের থেকে কেন্দ্রীয় ঘোষিত আন্দোলন সংগ্রাম বিএনপি ও সকল অংগসংগঠনের নেতাকর্মীদের নিয়ে করা হবে। সমাবেশের আগে ১৮ দলীয় জোট ও সেচ্ছাসেবক দল বিক্ষোভ মিছিল করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন