সাংবাদিক সুকুমার বড়ুয়ার স্মরণে মাটিরাঙ্গা প্রেসক্লাবে শোক সভা

22.08.2014_Matiranga Pressclub News Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ির উদীয়মান সাংবাদিক সুকুমার বড়ুয়ার স্মরণে মাটিরাঙ্গা প্রেসক্লাবের উদ্যোগে এক শোক সভা শুক্রবার বিকালে মাটিরাঙ্গা প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়। মাটিরাঙ্গা প্রেস ক্লাব‘র সভাপতি এমএম জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ তাজুল ইসলাম তাজু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: মাইন উদ্দিন খান ও মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ তাজুল ইসলাম তাজু বলেন, সাংবাদিকরা হলো সমাজ পরিবর্তনের অন্যতম হাতিয়ার ও পথ প্রদর্শক। সাংবাদিক সুকুমার বড়ুয়ার অকালে চলে যাওয়ার মধ্য দিয়ে সমাজ তার যোগ্য পথ প্রদর্শককে হারালো। যা কখনোই পূরণ হবার নয়। তিনি সাংবাদিক সুকুমার বড়ুয়াকে অনুসরণ করতে সংবাদকর্মীদের প্রতি আহবান জানান।

সুকুমার বড়ুয়াকে সাহসী কলম সৈনিক উল্লেখ করে বক্তারা বলেন, যেকোন দূর্যোগে ঘটনাস্থলে গিয়ে সংবাদ সংগ্রহ ও তা জাতির সামনে তুলে ধরার এক অনবদ্য ব্যাক্তি ছিলেন। তিনি সব সময় খবরের পেছনে ছুটে চলতেন। খবরের পেছন থেকে খবর তৈরী ছিল তার সাংবাদিকতা জীবনের বড় বৈশিষ্ট। সুকুমার বড়ুয়াকে অনুসরনের জন্য সকলকে আহবান জানান।

মাটিরাঙ্গা প্রেস ক্লাব‘র সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া‘র সঞ্চালনায় শোক সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেস ক্লাব‘র যুগ্ম-সম্পাদক সাগর চক্রবর্তী কমল, দপ্তর সম্পাদক মো: জসিম উদ্দিন জয়নাল, নির্বাহী সদস্য মো: অন্তর মাহমুদ ও কমল কৃষ্ণ দে প্রমূখ।

শোকসভায় অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো: আবদুর রহিম, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক মো: বদিউল আলম, মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মো: নুরুল ইসলাম ও মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুল মালেকসহ রাজনৈতিক-সামাজিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন