সাজেক থেকে ঢাকায় যাবে শান্তি পরিবহন

chinu
সিনিয়র স্টাফ রিপোর্টার :
অবশেষে সরাসরি সড়ক যোগাযোগের সাথে যুক্ত হলো পাহাড়ী জেলা রাঙামাটির সাজেক। এখন থেকে আর ভেঙ্গে ভেঙ্গে নয় সরাসরি রাজধানী শহর ঢাকা পৌছাবে দুর্গম সাজেকের জনগণ। প্রাকৃতিক নৈসর্গিক ভুমি সাজেক‘র সাথে ঢাকার সরাসরি বাস চালুর মধ্য দিয়ে আরো একধাপ এগিয়ে গেল এ জনপদের মানুষ।

শনিবার দুপুরের দিকে সাজেক ইউনিয়নের বাঘাইহাট বাজারস্থ শান্তি পরিবহনের কাউন্টারে এ সার্ভিসের উদ্বোধন করেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু।

বাস সার্ভিস উদ্বোধনের সময় খাগড়াছড়ি সেনা রিজিয়নের স্টাফ অফিসার (জিএসও-টু) মেজর রুবায়াত জামিল, খাগড়াছড়ি জেলা মহিলালীগের সাধারণ সম্পাদক শাহিনা আক্তার সহ সামরিক-বেসামরিক কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, মালিক-শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি হাজী আবুল হাসেম‘র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক এসএম শফি।

স্বাগত বক্তব্যে খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক এসএম শফি বলেন, শান্তিচুক্তির হাত ধরে শান্তি পরিবহনের পথচলা শুরু। সড়ক যোগাযোগের ক্ষেত্রে সাফল্য এলেও চট্টগ্রামে শান্তি পরিবহন কোন স্থায়ী বাস টার্মিনাল নির্মাণ করতে পারেনি। এতে করে পার্বত্য খাগড়াছড়ির যাত্রী সাধারণ চরম দুর্ভোগে পড়ে। তিনি চট্টগ্রামসহ মারিশ্যা ও লংগদু উপজেলায় বাস টার্মিনাল নির্মাণের দাবী জানান।

পার্বত্য জনপদের মানুষের উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে সংসদ সদস্য নির্বাচিত করেছেন উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে ফিরোজা বেগম চিনু এমপি বলেন, আমার কাজ এ অঞ্চলের উন্নয়ন নিশ্চিত করা। তিনি বাঘাইহাটে স্থায়ী বাস টার্মিনাল নির্মাণের আশ্বাস দিয়ে বলেন, যাত্রী সাধারণের সমস্যা নিরসনে চট্টগ্রামে একটি বাস টার্মিনাল নির্মাণের জন্য প্রয়োজনীয় সবকিছু করবেন বলেও জানান। পরে তিনি ফিতা কেটে ঢাকা-বাঘাইহাট-সাজিক বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রতিদিন সকাল ৭টা ১৫ মিনিটে বাঘাইহাট থেকে ঢাকার উদ্দেশ্যে এবং ঢাকার গাবতলী বাস টার্মিনাল থেকে প্রতিদিন রাত ৯টায় বাঘাইহাটের উদ্দেশ্যে শান্তি পরিবহন ছেড়ে যাবে বলে খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপ সূত্র নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, ঢাকা থেকে সরাসরি বাঘাইহাট বাস সার্ভিস চালু হওয়ায় সাজেক যেতে পর্যটকদের আর দুর্ভোগে পড়তে হবেনা। তারা এখন সরাসরি ঢাকা থেকে বাঘাইহাট হয়ে সাজেক যেতে পারবেন। এতে করে প্রাণহীন বাঘাইহাট বাজারে আবারও প্রাণের সঞ্চার হবে বলে আশায় বুক বাঁধছেন বাঘাইহাটবাসী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন