সীমানা বিরোধকে কেন্দ্র করে পেকুয়ায় ভাবীকে খুন করল দেবর, আটক ৪

1416808916_53248_60952_81343_118274
নিজস্ব প্রতিনিধি :
পেকুয়ায় বসতবাড়ীর সীমানার বিরোধের জের ধরে দেবরের প্রচন্ড মারধরে ভাবী নিহত হয়েছে বলে জানা গেছে। ১৯ জুলাই সকাল ৯ টার দিকে পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ভেলুয়ার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ভাবীর নাম সাজেদা বেগম (৪০)। নিহত সাজেদা বেগম ওই এলাকার সৌদি প্রবাসী নুরুল আবছারের স্ত্রী। এ ঘটনায় নারী সহ আরো ৬ ব্যক্তি আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে ৩ মহিলা ও ১ ব্যক্তিকে আটক করেছে পেকুয়া থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শী, পেকুয়া থানা ও ঘটনায় জড়িত উভয়পক্ষের সাথে কথা বলে জানা যায়, নিহত সাজেদা বেগমের স্বামী নুরুল আবছার দীর্ঘদিন আগে পৈত্রিক ভিটা ভাইদের ছেড়ে দিয়ে পার্শ্ববর্তী বারবাকিয়া ইউনিয়নের কাদিমাকাটা এলাকায় চলে যান। কিন্তু ঘটনার দিন নুরুল আবছার তার পরিবারের সদস্যদের নিয়ে পৈত্রিক বসতভিটা দখলে নিতে গেলে তার ভাই নুরুল আলম ও ছাবের আলম, শহিদ, জিয়াবুল, মনোয়ারা, জুনাইদ লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। এসময় তাদের আঘাতে নুরুল আবছারের স্ত্রী সাজেদা বেগম ও মেয়ে মুন্নী গুরুতর আহত হয়।

পরে স্থানীয় কাশেম মেম্বার লোকজন দিয়ে তাদেরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসা দেয়ার পর সাজেদার অবস্থার অবনতি দেখে চমেকে নেয়ার পথে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন তার স্বজনরা। এ ঘটনায় আহতরা হলেন, কাউচার (২৭), ফাতেমা বেগম (২২), মিনু আরা (২০), মুন্নি (১৬), বৃদ্ধ আয়েশা বেগম (৭০), নিহতের স্বামী নুরুল আবছার (৫৫)। আহতদের পেকুয়া সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

থানাসূত্র জানায়, এ ঘটনায় জড়িত সন্দেহে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আটককৃতরা হল, পারভিন আক্তার (৩০), খদিজা বেগম (৪০), মনোয়ারা বেগম (২৮)। রফিক (১৫) নামের আরো এক ব্যক্তিকে আটক করা হলেও তাকে আটকের কথা ষ্পষ্ট করেনি পুলিশ।  এ রিপোর্ট লিখা পর্যন্ত নিহত সাজেদা বেগমের ভাই মাহাবু আলম বাদী হয়ে হত্যা মামলা করার প্রস্তুতি নিয়েছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি (অফিসার ইনচার্জ)ও জিয়া মোহাম্মদ মোস্তাফিজ ভুইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে টইটং ইউনিয়নের ভেলুয়ার পাড়ায় দেবরের লাঠির আঘাতে ভাবি সাজেদা বেগম নিহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহত সাজেদার লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সরকারী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ৪ জনকে আটক করেছে পুলিশ। এ বিষয়ে সঠিক তদন্ত করে ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন