সোনাইছড়িতে ৩৭ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

29-05-2016 Nc news pic (1) copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

প্রতিমন্ত্রী নাইক্ষ্যংছড়ির সোনাইছড়িতে এশিয়ান ডেভেলপমেন্ট (এডিবি ও জিওবি) এবং গ্রামীণ অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পের ৩৭ কোটি টাকা বরাদ্দের উন্নয়ন কাজের ফলক উম্মোচন করা হয়েছে। রোববার এই উপলক্ষে এক জনসভায়র আয়োজন করা হয়।

জনসভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, আওয়ামী লীগ সরকার মাটি ও মানুষের উন্নয়নে কাজ করছে। একটি সময় সোনাইছড়িতে রাস্তা-ঘাট, ব্রিজ ছিল না। এখন অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন হয়েছে আগামী দুই বছরে আরো উন্নয়ন হবে। ভবিষ্যতে বান্দরবান পুরো জেলা একই সড়কে অন্তর্ভুক্ত হবে। চলমান উন্নয়ন গুলো বাস্তবায়িত হলে ভবিষ্যত প্রজম্ম উন্নতি ও প্রগতির দিকে এগিয়ে যাবে।

নাইক্ষ্যংছড়ি-তুমব্রু সড়কের ফলক উম্মোচন শেষে প্রতিমন্ত্রী বীর বাহাদুর আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন বান্ধব সরকার। তাই দেশের আনাচে-কানাচে উন্নয়ন মুলক প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। বিশেষ করে সরকার শিক্ষাকে বেশী অগ্রাধিকার দিয়ে নানা ধরনের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করছে। যাতে দেশের প্রতিটি শিশু সু-শিক্ষায় শিক্ষিত হতে পারে। একই সাথে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে। বান্দরবানের সাথে প্রতিটি উপজেলার কানেকটিং সড়ক করা হয়েছে। যার সুফল এলাকার মানুষ ভোগ করছে। এখন আর আগের মতো কম দামে বাগানের ফল-মুল বিক্রি করতে হয় না। কৃষকরা সরাসরি বাজারে নিয়ে ন্যয্যমুল্যে তার পন্য বিক্রি করতে পারছে। সরকার উন্নয়ন করে যাচ্ছে। এ জেলার মানুষের ভাগ্য বদলে দিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতার অভাব নাই।

সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহান মার্মার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো. হারুনর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার অর্নিবান চাকমা, সিএইচটিআরডিপি’র পরিচালক সুশংকর আর্চায্য, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী শরীফ হোসেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. কামাল উদ্দিন, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার আবু শাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ও নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগ আহ্বায়ক ক্যউচিং চাক, নাইক্ষ্যংছড়ি এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী কমল কান্তি পাল, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগ যুগ্ম আহ্বায়ক মো. শফি উল্লাহ, বান্দরবান জেলা আওয়ামী লীগের সদস্য ও সোনাইছড়ি ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য সচিব এ্যানিং মার্মা, উপজেলা আওয়ামী লীগ সদস্য সচিব মো. ইমরান মেম্বার, যুগ্ম সদস্য সচিব সাধারণ সম্পাদক তসলিম ইকবাল চৌধুরী, উপজেলা ছাত্রলীগ সভাপতি চোচু মং মার্মা প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন