সোনার বাংলা গড়তেই ডিজিটাল বাংলাদেশ গড়তে হবে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

jhjhkkkj

মুজিবুর রহমান ভুইয়া :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তেই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে হবে উল্লেখ করে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন ‘৭৫ এ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে সোনার বাংলা গড়ার স্বপ্ন ভেঙ্গে দেয় হত্যাকারীরা। তারা শেখ হাসিনাকেও একাধিকবার হত্যার জন্য চেষ্টা করেছে উল্লেখ করে তিনি বলেন, তারা চেয়েছিলো দেশকে সিকিমের দেশে পরিণত করতে। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের ফলে তাদের সব চেষ্টাই ব্যার্থ হয়েছে।

বৃহস্পতিবার মাটিরাঙ্গায় দু’দিনব্যাপী ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও মেলা আয়োজক কমিটির সভাপতি বিএম মশিউর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদাত হোসেন টিটো।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) ও মেলা আয়োজক কমিটির সদস্য সচিব ইমরুল কায়সার। এতে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া ও মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো; আবুল হাসেম প্রমূখ বক্তব্য রাখেন।

বর্ণিল এ উদ্বোধনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো: হারুনুর রশীদ ফরাজী, তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক মো; তাজুল ইসলাম, গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মনুছর আহাম্মদ, মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: আবুল হোসেন, মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মো: নুরুল ইসলামসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে মেলা মাঠে উপস্থিত সহস্রাধিক শিক্ষার্থী আর দর্শনার্থীর উপস্থিতিতে ফিতা কেটে আর বেলুন উড়িয়ে মাটিরাঙ্গায় ডিজিটাল মেলার বর্ণিল উদ্বোধন করেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। তিনি মেলা মাঠে এসে পৌছলে তাকে ফুল দিয়ে বরণ করে নেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও মেলা আয়োজক কমিটির সভাপতি বিএম মশিউর রহমান।

দেশের প্রতিটি বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাশরুমের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে পাঠদান করানো হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এ ডিজিটাল পদ্ধতি আমাদের দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। ইন্টারনেটের ভালো দিকগুলো গ্রহণ আর খারাপ দিকগুলো বর্জনের আহবান জানিয়ে তিনি বলেন, দেশের মানুষ যদি এভাবে এগিয়ে যেতে থাকে, তবে আমরাও বিশ্বের বিভিন্ন দেশের মত পৌঁছে যাবো উন্নয়নের সমৃদ্ধ পৃথিবীতে, এজন্য প্রয়োজন সবাইকে ডিজিটাল পদ্ধতি ব্যবহার করা এবং অন্যকে উদ্বুদ্ধ করা।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন