স্কুল শিক্ষিকা উপ্রু মারমাকে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে ২ পাহাড়ী সংগঠনের বিক্ষোভ

OLYMPUS DIGITAL CAMERA

প্রেস বিজ্ঞপ্তি :

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ব্যাঙছড়ি এলাকায় আনন্দ স্কুলের শিক্ষিকা উপ্রু মারমাকে(২০) ধর্ষণের পর হত্যার প্রতিবাদে হিল উইমেন্স ফেডারেশন ও পাহাড়ি ছাত্র পরিষদ রবিবার খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

সকাল ১১টায় উপজেলা পরিষদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি চেঙ্গী স্কোয়ার হয়ে মহাজন পাড়ার সূর্যশিখা ক্লাবের সামনে থেকে ঘুরে এসে চেঙ্গী স্কোয়ারে এসে এক সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক শিখা চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমা।

উপ্রু মারমাকে ধর্ষণের পর হত্যার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে প্রতিনিয়ত নারী ধর্ষণ, খুন ও নির্যাতনের ঘটনা ঘটেই চলেছে। কিন্তু অপরাধীদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক কোন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না। ফলে এ ধরনের নৃশংস ঘটনা বার বার ঘটছে।

বক্তারা, নারী নির্যাতন সহ সকল ধরনের নির্যাতনের বিরুদ্ধে ছাত্র, যুব ও নারী সমাজকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

বক্তারা উপ্রু মারমাকে ধর্ষণের পর হত্যার সাথে জড়িত দৃর্বৃত্তদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন