স্বরাষ্ট্রমন্ত্রীর মাথা খারাপ- উচহ্লা ভান্তে (ভিডিও)

Bandarban pic-1, 15.5

স্টাফ রিপোর্টার:

বান্দরবান রাজগুরু বৌদ্ধ বিহারের প্রধান মহাথেরো উচহ্লা ভান্তে বলেন, কোন প্রকার তদন্ত না করে স্বরাষ্ট্রমন্ত্রী কিভাবে বলেন, হত্যাকাণ্ডের সাথে আত্মীয়-স্বজনরা জড়িত। হয়তো তিনি দিব্যজ্ঞানসম্পন্ন ব্যক্তি, নয়তো স্বরাষ্ট্রমন্ত্রীর মাথা খারাপ। তিনি এ কথা কেন বললেন স্বজনরা জড়িত? স্বরাষ্ট্রমন্ত্রী মুখ ফসলে বলবেন কেন, তিনি কোনো ছোট বালক নাকি?

বাইশারীতে বৌদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে বান্দরবানে বিকালে প্রেসক্লাবের সামনে বৌদ্ধ ভিক্ষু পরিষদ এবং বৌদ্ধ ভিক্ষু ইয়ং এসোসিয়েশনের ব্যানারে বৌদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, সারা বাংলাদেশে নরহত্যা চলছে। খ্রিষ্টানদের ফাদার, হিন্দু পুরোহিত, সাংবাদিকদের হত্যা চলছে। এখন বৌদ্ধ জ্ঞানী ভিক্ষুকে হত্যা করা হলো। এগুলো কারা মারছে, আমরা জানি না। আমরা শান্তি চাই, নিরাপত্তা চাই। সরকার ইচ্ছা করলে ঘটনার তদন্ত করতে পারে, আসামীদের ধরতে পারে, সুষ্ঠ বিচার করে শাস্তি দিতে পারে। আমাদের বিশ্বাস সরকারের সে ক্ষমতা আছে। ভিক্ষু হত্যার যেন সুষ্ঠু বিচার হয়।

তিনি আরো বলেন, দেশের একজন স্বরাষ্ট্রমন্ত্রী তার প্রতিটি কথা সারাবিশ্ব শুনে। আমরা চাই প্রতিটি প্রদক্ষেপ হবে লোহার মত শক্ত। আর প্রতিটি আইনে ব্যবস্থায় বিশ্ববাসী যেন বুঝতে পারে বাংলাদেশে বৌদ্ধ ধর্মালম্বীরা শান্তি আছে।

অনুষ্ঠানে সদরের উজানী পাড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ উ চাইন্দা ওয়ারা মহাথের, অক্ষ্যংঝিড়ি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ সত্যজিৎ, চাক সম্প্রদায়ের নেতা অংচমং মার্মাসহ বিভিন্ন বৌদ্ধ বিহারের অধ্যক্ষসহ শতশত বৌদ্ধ ধর্মাবলম্বী নারী পুরুষ মানববন্ধনে অংশ নেয়।

এ ঘটনায় ভিক্ষু’র ছেলে অংচাথোই চাক শনিবার সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করে।
চাক সম্প্রদায়ের একজন’সহ মিয়ানমারের দুই বার্মিজ নাগরিককে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, চামং চাক (৩২), জিয়া উদ্দিন (২৮) এবং আব্দুর রহিম (২৯)।

প্রসঙ্গত, শনিবার রাতের কোনো এক সময়ে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের উপর চাকপাড়া বৌদ্ধ বিহারের প্রধান ভিক্ষু উদাইংমে ওয়াইংসা (পাইসাং উ) (৮০) গলা কেটে হত্যা করেছে দুর্বত্তরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “স্বরাষ্ট্রমন্ত্রীর মাথা খারাপ- উচহ্লা ভান্তে (ভিডিও)”

  1. This type of Buddhist monks killing should be strongly protest.We in INDIA also preparing agitation towards Bangladesh visa office

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন