স্বাধিকার আন্দোলনকে ‘সন্ত্রাসী’ নামে আখ্যায়িত করার ষড়যন্ত্র চলছে: সন্তু লারমা

Rangamati PCP News (2) copy

নিজস্ব প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা) বলেন, জনসংহতি সমিতি এখনো স্বাধিকার আদায়ের লক্ষ্যে এখনো লড়াই করে যাচ্ছে। কিন্তু, শেখ হাসিনার সরকার ও পার্বত্যাঞ্চলের নিরাপত্তাবাহিনী এ লড়াইকে ‘সন্ত্রাসী’ নামে আখ্যায়িত করে আন্দোলন ধ্বংসের পাঁয়তারা করছে। দীর্ঘ লড়াইয়ের পর চুক্তি হলেও যারা চুক্তি বিরোধী, প্রতিক্রিয়াশীলদের শেখ হাসিনার সরকার এখন জামাই আদরে রেখে দিয়েছে। তিনি পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী ও ছাত্র সমাবেশের প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে বক্তব্যে এসব কথা বলেন।

‘প্রতিক্রিয়াশীল, সুবিধাবাদী ও চুক্তির বিরোধীদের রুখে দাঁড়ান, পার্বত্য চুক্তি বাস্তবায়নে ইস্পাত কঠিন আন্দোলন সংগঠিত করুন’ এ স্লোগানকে রেখে শনিবার রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ছাত্র সমাবেশের আয়োজন করা হয়।

Rangamati PCP News (3) copy

শনিবার সকালে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীতে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি বাচ্চু চাকমা। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এমএন লারমা ফাউন্ডেশনের সভাপতি বিজয় কেতন চাকমা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. আমিরুল ইসলাম টনক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মহিউদ্দিন মাহিম, বসুমিত্র চাকমা, সাহিত্যিক শিশির চাকমা, ছাত্র ইউনিয়নের সভাপতি জিএম জিলানি শুভ, ছাত্র ফ্রন্ট সভাপতি নাসির উদ্দিন প্রিন্স, যুব সমিতি জেলা সভাপতি টোয়েন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি চন্দ্রা ত্রিপুরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য সুমন মারমা।

প্রতিষ্ঠা বার্ষিকী আলোচনা সভার পূর্বে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন