রাঙামাটির কাপ্তাই কেপিএমের শ্রমিক আন্দোলন শিথিল

kpm employes with Diponkar

স্টাফ রিপোর্টার:

রাঙামাটির কাপ্তাই উপজেলায় অবস্থিত কর্ণফুলী পেপার মিল (কেপিএম) এর ৩০২ জন শ্রমিক কর্মকর্তার বদলির প্রতিবাদে শ্রমিক আন্দোলন শিথিল হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় কর্ণফুলী পেপার মিলের রেস্ট হাউজ সম্মেলন কক্ষে এক বৈঠকের পর এ আন্দোলন শিথিল করে নেয় কেপিএম ৩টি শ্রমিক সংগঠনের নেতারা।

বৈঠকে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলার আ’লীগ সভাপতি ও সাবেক পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙামাটি জেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক মফিজুল হক, জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াচিং মং, উপজেলা আ’লীগ সভাপতি অংসুইছাইন, শ্রমিক নেতা মাকসুদুর রহমান মুক্তার, তৌহিদ আল মাহমুদ, হাজী বাবুল, জসিম উদ্দিন, চন্দ্রঘোনা আ’লীগ সাধারণ সম্পাদক কামরুল হোসেন, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান বিপ্লব মারমা, যুবলীগ নেতা তানভীর আহম্মদ, মো. ফারুক প্রমূখ।

এর আগে রাঙামাটির কাপ্তাই উপজেলায় অবস্থিত কর্ণফুলী পেপার মিল (কেপিএম) ৩০২ জন শ্রমিক কর্মকর্তার হাঠাৎ গণবদলির অসন্তষ ছড়িয়ে পড়ে। উত্তেজনায় বিক্ষোভ শুরু করে ক্ষুদ্ব শ্রমিক ও কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় খবর পেয়ে ঘটনাস্থলে ছুঠে যায় সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বিক্ষোভকারীদে নিয়ে জরুরী বৈঠকে বসে শ্রমিক নেতাদের আশ্বাস দেন এবং ১০ জানুয়ারি পর্যন্ত ধৈর্য্য ধরার কথা বলেন। এ সময় উত্তেজিত আন্দোলন শিথিল অনুরোধ জানান। এছাড়া কেপিএমের ৩টি সংগঠনের নেতাদের নিয়ে ঢাকা বিসিআইসি ও সংশ্লিষ্ট মন্ত্রী পরিষদের সাথে সমাধানমূখী আলোচনা জন্য ঢাকা যাওয়ার প্রয়োজন আছে বলে অভিমত ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই কেপিএমের শ্রমিক আন্দোলন শিথিল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন