আমরা জাতি ধর্ম বুঝিনা, আমরা বুঝি আমরা সবাই বাংলাদেশি- বীর বাহাদুর উশৈসিং

Capture

আলীকদম প্রতিনিধি:

আমরা জাতি ধর্ম বুঝিনা, আমরা বুঝি আমরা সবাই বাংলাদেশি। এখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই ভাই ভাই। সবাইকে একাত্মতার সাথে এই এলাকার উন্নয়নের জন্য কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে তিনি বলেন, এলাকার উন্নয়ন করতে হলে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের কোন বিকল্প নাই। তাই এলাকার উন্নয়নের সার্থে সকলকে নৌকা প্রতীকে ভোট দিয়ে প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকান্ডকে আরো গতিশীল করতে হবে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় বান্দরবানের আলীকদমে বাবু পাড়া বৌদ্ধ বিহারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সকাল সাড়ে এগারটায় তিনি বাবু পাড়া নবনির্মিত বৌদ্ধ বিহার এর মাঙ্গলিক উৎসর্গ ও ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেন। এর আগে সকাল সাড়ে ১০টায় উপজেলার তারাবুনিয়া জামে মসজিদ ভবনের ফলক উম্মোচন করেন এবং স্থানীয়দের সাথে সংক্ষিপ্ত মতবিনিময় করেন।

বাবু পাড়া বৌদ্ধবিহারের অধ্যক্ষ উ. পেঞা চেইক্কা ভিক্ষু এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল মাসুদ, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মো. আল আমিন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য থোয়াইচাহ্লা মার্মা, ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন প্রমূখ। এছাড়াও আলীকদম উপজেলার বিভিন্ন বৌদ্ধ ধর্মীয় প্রতিষ্ঠানের যাজক ও উপজেলার সর্বস্তরের জনসাধারণ সভায় উপস্থিত ছিলেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন