জালিয়াপালং নৌকা প্রতীকে ভোট চাওয়ায় বিএনপি নেতা বহিষ্কার

Pic Ukhiya 16-05-2016 (2) copy

উখিয়া প্রতিনিধি:

উখিয়ার জালিয়াপালং ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পক্ষে নৌকা মার্কায় ভোট চাওয়ায় জেলা বিএনপির অর্থ সম্পাদক সাবেক উপজেলার ভাইস চেয়ারম্যান এসএম শাহ আলমকে দল থেকে বহিস্কার করা হয়েছে। জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউছুফ বদরী এসএম শাহ আলমকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শামীম আরা স্বপ্না সোমবার দলের সিদ্ধান্ত অনুযায়ী এসএম শাহ আলমকে দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে বহিষ্কারের অনুমোদন দেন।

জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউছুফ বদরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন, আসন্ন ৪ জুন অনুষ্ঠিতব্য উখিয়ার জালিয়াপালং ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে প্রকাশ্য পথ সভা গণসংযোগ ও নির্বাচনী কর্মকাণ্ডে অংশগ্রহণ এবং বিএনপির একক মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন জেলা বিএনপির অর্থ সম্পাদক এসএম শাহ আলম। জেলা বিএনপির হাইকমান্ডের সিদ্ধান্ত অনুযায়ী দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে তাকে জেলা বিএনপির অর্থ সম্পাদকের পদ ও প্রাথমিক সদস্যের পদ থেকে বহিষ্কার করা হয়।

এদিকে জালিয়াপালং ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এসএম ছৈয়দ আলমের ছোট ভাই হচ্ছে জেলা বিএনপির অর্থ সম্পাদক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম শাহ আলম। দলীয় নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, বিএনপির একক প্রার্থী নুরুল আমিন চৌধুরীর বিপক্ষে অবস্থান নিয়ে গত কয়েকদিন ধরে জেলা বিএনপির শীর্ষ এই নেতা প্রকাশ্যে আওয়ামী লীগের প্রার্থীর নৌকা প্রতীকের পক্ষে গণসংযোগ, পথসভায় বক্তব্য রাখছেন। নৌকা প্রতীকের পক্ষে ভোট চাওয়ার বিভিন্ন দৃশ্য ও ভিডিও ফুটেজ সামাজিক গণ যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হলে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে তোলপাড় সৃষ্টি হয়।

বিএনপি নেতা এসএম শাহ আলমের এ ধরনের দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকা- চার’দিকে ছড়িয়ে পড়লে দলের অভ্যন্তরে ক্ষোভের সৃষ্টিসহ মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। এক পর্যায়ে জেলা বিএনপির নেতৃবৃন্দরা সর্বসম্মতিক্রমে অর্থ সম্পাদকের পদ থেকে এসএম শাহ আলমকে বহিস্কার করতে বাধ্য হয়।

এ প্রসঙ্গে জানার জন্য মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও সংযোগ না পাওয়ায় এসএম শাহ আলমের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন