সরকারের পাশাপাশি দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবায় ভূমিকা রাখতে হবে

Satto Mela- 23-03-17 copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

ইউএসএআইডি ও ইউকেএইড’র অর্থায়নে এফডিএসআর পরিচালিত নাইক্ষ্যংছড়িতে বেসরকারী স্বাস্থ্য সংস্থা সূর্যের হাসি ক্লিনিকের আয়োজনে দিনব্যাপী স্বাস্থ্য মেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ সংলগ্ন উন্মুক্ত মঞ্চে ফিতা কেটে এ স্বাস্থ্য মেলার উদ্বোধন করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ কামাল উদ্দিন ও উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামাল।

নিজের উন্নতির জন্য স্বাস্থ্যের উপর গুরুত্ব দিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামাল তার বক্তব্যে বলেন, সরকার নারী ও শিশুর স্বাস্থ্য উন্নয়নকে অগ্রধিকার দিয়ে কাজ করে যাচ্ছে। নারী স্বাস্থ্য উন্নয়নে দেশ অনেক দূর এগিয়েছে। তাই সরকারের পাশাপাশি দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবায় ভূমিকা রাখতে সূর্যের হাসি কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। এসময় তিনি বেসরকারী এ প্রতিষ্ঠানটিকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মোশাররফ হোসেন, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা দ্বিতীয়ময় চাকমা, উপজেলা আওয়ামী লীগ সদস্য সচিব মোহাম্মদ ইমরান মেম্বার, সূর্যে হাসি ক্লিনিকের এফডিএসআর মোহাম্মদ মূসা, রামু ম্যানেজার খন্দকার দেলেয়ার হোসেন, নাইক্ষ্যংছড়ি ম্যানেজার মোল্লা সরোয়ার্দী রাতুল, সদর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদুল আলম, মহিলা আওয়ামী লীগ সভানেত্রী জুহুরা বেগম, আওয়ামী লীগে নেতা ফখরুল ইসলাম কালু, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবুল বশর নয়ন। অনুষ্ঠান পরিচালনা করেন স্বাস্থ্য সহকারী মো. শাহজাহান।

পরে অতিথিরা বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং নিজেদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করেন। মেলায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধিসহ সকল স্তরের নারীরা স্বতস্ফূর্তভাবে অংশ গ্রহণ করেন।

দুপুরে মেলাস্থলে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন মেলায় আগত দর্শণার্থীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন