বৌদ্ধ পূর্ণিমা উদযাপন নিরাপদ করতে রোয়াংছড়ি ও নাইক্ষ্যংছড়িতে মতবিনিময়

fec-image

আসন্ন ১৮ মে বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে উৎসব উদযাপন নিরাপদ করার লক্ষ্যে বান্দরবানে প্রতিটি থানায় কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে চলছে মতবিনিময় সভা।

ধর্মীয় এই আয়োজনে নিরাপত্তা ও আইন শৃংখলা নিয়ে এসব মতবিনিময় করা হচ্ছে।

বিশেষ করে সম্প্রতি আইএস কর্তৃক বাংলাদেশে বৌদ্ধ সম্প্রদায়ের ধর্মীয় উৎসবে জঙ্গি হামলার হুমকির পর থেকে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সাধারণ নাগরিকের নিপরাত্তায় এই বিশেষ উদ্যোগ নিয়েছেন। পাশাপাশি প্রতিটি বৌদ্ধ বিহার ও বৌদ্ধ পল্লীতে জোরদার করা হয়েছে পুলিশি টহল।

এই ধারাবাহিকতায় বুধবার (১৫ মে) জেলার রোয়াংছড়ি থানায় কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে খ্রিস্টান ধর্মীয় নেতাদের নিয়ে গীর্জা ও চার্জের নিরাপত্তা ও আইন শৃংঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় পুলিশের পক্ষ থেকে আলোচনায় অংশ নেন রোয়াংছড়ি থানা অফিসার ইনচার্জ শরীফুল ইসলাম, এসআই নজরুল, এসআই সুমন কান্তি দে, এএসআই সারোয়ার, এএসআই সনেট, এএসআই হারাধন, এএসআই আলীম প্রমুখ।

এদিকে একইভাবে জেলার নাইক্ষ্যংছড়ি থানায়ও বিভিন্ন বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির সভাপতি সম্পাদক ও বিহার অধ্যক্ষ বৃন্দের উপস্থিতিতে বৌদ্ধ পূর্ণিমা উদযাপন উপলক্ষ্যে নিরাপদ ও সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় সভায় বক্তব্য রাখেন নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন, ওসি (তদন্ত) আবু জায়েদ মো. নাজমুন নূর, সোনাইছড়ি পুলিশ ফাঁড়ি ইনচার্জ এসআই খায়রুল ওয়ারা রবিন, বীর মুক্তিযোদ্ধা মংশৈ ফ্রু চৌধুরী, অসিম বড়–য়া প্রমুখ।

ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়ি, বৌদ্ধ পূর্ণিমা, মতবিনিময়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − eleven =

আরও পড়ুন