সোনাইছড়ির পাহাড়-ঝিরি থেকে অবৈধভাবে উত্তোলিত পাথর জব্দ

fec-image

পাথর সমতলে নিয়েও রেহাই পেলো না পাথরদস্যুরা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বিভিন্ন পাহাড় ও ঝিরি থেকে অবৈধভাবে উত্তোলিত পাথর জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার বৈদ্যছড়া হয়ে পার্শ্ববর্তী উখিয়ার পাতাবাড়ি এলাকায় নিয়ে পাচারের জন্য মজুদ রাখা এ সব পাথর জব্দ করেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিকারুজ্জামান চৌধুরী। তবে এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

জানা গেছে, নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের রেজু খালের আগাসহ বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে পাথর উত্তোলন করে আসছে বশির সিন্ডিকেট। এই সিন্ডিকেট গত দুই বছর যাবত প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে লক্ষ লক্ষ ঘনফুট পাথর পাচার করেছে।

সম্প্রতি সোনাইছড়ি থেকে উত্তোলন করা পাথর প্রশাসনের নজর এড়াতে পার্শ্ববর্তী পাতাবাড়ি এলাকায় নিয়ে মজুদ রাখা হয়। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি ও উখিয়া উপজেলা নির্বাহী অফিসার পুলিশী সহায়তায় অভিযান চালিয়ে এ সব পাথর জব্দ করেন।

এই বিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা নিবার্হী অফিসার সাদিয়া আফরিন কচি বলেন- সোনাইছড়ি থেকে অবৈধভাবে উত্তোলিত পাথর কৌশলে পাশের উপজেলায় নিয়ে মজুদ রাখার খবর পেয়ে উখিয়া উপজেলা নিবার্হী অফিসারকে খবর দিলে এ সব পাথর জব্দ করা হয়। এ সময় নাইক্ষ্যংছড়িতে পরিবেশ বিধ্বংসী কাজে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানান তিনি।

ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়ি, বান্দরবান, সোনাইছড়ি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 5 =

আরও পড়ুন