ছাত্রদের প্রধান ও প্রথম কাজ লেখাপড়া করে জ্ঞান অর্জন করা

প্রেস বিজ্ঞপ্তি:

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ কুমিল্লা শাখার নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৭ জুলাই) বিকালে কুমিল্লা আইনজীবী সমিতি ভবনে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও ভিক্টোরিয়া কলেজ শাখার নবীন বরণ ও প্রতিনিধি সম্মেলনে বক্তরা বলেন, ছাত্রদের প্রধান ও প্রথম কাজ লেখাপড়া করে জ্ঞান অর্জন করা, জ্ঞান অর্জনের মাধ্যমেই জীবনে সাফল্য লাভ করে নিজেদের অধিকার আদায় করে নিতে হবে। তারা

আরও বলেন, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা দেশের সম্পদ, তাদের একমাত্র কাজ হলো জ্ঞান অর্জন করে নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা, পার্বত্য চট্টগ্রামে বসবাসরত পার্বত্য বাঙ্গালিরা শিক্ষাক্ষেত্রে তুলনামূলকভাবে অনেকটা পিছিয়ে আছে, কোটাপ্রথার কারণে পার্বত্যবাসী বাঙ্গালীরা দিন দিন পিছিয়ে যাচ্ছে।একই এলাকায় বড় হয়ে, একই স্কুলে লেখাপড়া করে নাম্বার বেশি থাকা সত্ত্বেও কোটা প্রথার কারণে পার্বত্য বাঙ্গালীরা দিন দিন পিছিয়ে পড়ছে, আর উপজাতীয়রা একচেটিয়াভাবে সকল সুযোগ সুবিধা ভোগ করছে,যেটি চরম বৈষম্য বৈ আর কিছুই নয়। তাই বিশ্ববিদ্যালয়, কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে উপজাতি কোটা বাতিল করে পার্বত্য কোটা চালু করার জন্য জোর দাবি জানান তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান জনাব ইঞ্জি:আলকাছ আল মামুন ভূইয়া, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন পিবিসিপির প্রতিষ্ঠাতা সেক্রেটারি ও নাগরিক পরিষদের মহাসচিব এডভোকেট এয়াকুব আলী চৌধুরী, সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য বাঙ্গালি ছাত্রপরিষদের নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা জনাব ইব্রাহীম মনির।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিবিসিপির উপদেষ্টা শেখ আহম্মদ রাজু, বান্দরবান জেলা নাগরিক পরিষদের সভাপতি আতিকুর রহমান, সাবেক কেন্দ্রীয় সভাপতি ইসমাইল নবী শাওন, পার্বত্য বাঙ্গালি ছাত্রপরিষদের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি তৌহিদুল ইসলাম, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ছাদেকুর রহমান, কেন্দ্রীয় প্রচার সম্পাদক ইমরান আল হাসান, ওই অনুষ্ঠানে ভিক্টোরিয়া কলেজ সভাপতি আলী হোসেন,, জয়নাল আব্দীন, মনির হোসেন, ওমর ফারুকসহ শতাধীক ছাত্র/ছাত্রী উপস্থিত ছিলেন।

সবশেষে সুমন কে সভাপতি করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কমিটি আর মনিরকে সভাপতি করে ভিক্টোরিয়া কলেজ কমিটি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন