সভাপতি কুজেন্দ্র, সম্পাদক নির্মলেন্দু ও সাংগঠনিক দিদার

খাগড়াছড়িতে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত

fec-image

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিলে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপিকে সভাপতি, নির্মলেন্দু চৌধুরীকে সাধারণ সম্পাদক ও দিদারুল আলম দিদারকে সাংগঠনিক সম্পাদক করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

রবিবার (২৪ নভেম্বর) খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলারদের মতামত নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি এ কমিটি ঘোষণা দেন।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক কাউন্সিলে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম, কেন্দ্রীয় উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ নভেম্বর অনুষ্ঠিত খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের কাউন্সিল। প্রায় তিন বছর পর ২০১৫ সালের ৫ অক্টোবর কুজেন্দ্র লাল ত্রিপুরাকে সভাপতি ও জাহেদুল আলমকে সাধারণ সম্পাদক করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির অনুমোদন পায়। কিন্তু নানা ইস্যুতে সভাপতি ও সাধারন সম্পাদকে মধ্যে বিরোধের সৃষ্টি হয়। এ বিরোধ পৌছে যায় তৃণমূল পর্যন্ত। শুরু হয় আলাদা কর্মসূচি পালন, পাল্টি-পাল্টি হামলা-মামলা। দুইপক্ষের মধ্যে অন্তত তিন ডজন পাল্টা-পাল্টি মামলা হয়। এমন কি প্রাণহানির ঘটনাও পর্যন্ত ঘটে। এরই জের ধরে ২০১৫ সালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলমকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। ভারপ্রাপ্ত সম্পদকের দায়িত্ব দেওয়া হয় নির্মলেন্দু চৌধুরীকে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, সম্মেলন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন