খাগড়াছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ পালন

fec-image

“মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে পোনামাছ অবমুক্ত করা হয়েছে।

শনিবার(২৫ জুলাই) সকালে খাগড়াছড়ি জেলা মৎস্য দপ্তর এর আয়োজনে পার্বত্য জেলা পরিষদ হর্টিকালচার পার্কের পুকুরে বিভিন্ন প্রজাতির ২০ কেজি পোনামাছ অবমুক্ত করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা একেএম মোখলেছুর রহমানের সভাপতিত্বে পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যানের প্রতিনিধি খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য ও মৎস্য বিষয়ক আহ্বাবয়ক শতরূপা চাকমা।

এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা সু-দৃষ্টি চাকমা,জেলা মৎস অধিদপ্তরের সহকারী পরিচালক ড. মঈন উদ্দিন, খাগড়াছড়ি জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলার সহকারী মৎস কর্মকর্তা শরৎ ত্রিপুরা প্রমূখ।

এতে বক্তারা বলেন, মৎস চাষের মাধ্যমে পার্বত্য জেলায় বেকারত্ব দুর করে কর্মসংস্থান সৃষ্টি করে সাবলম্বী হওয়া সম্ভব। তাই মৎস্য সম্পদকে কাজে লাগিয়ে বাংলাদেশে মাছের উৎপাদন বৃদ্ধি ও সমৃদ্ধ দেশ গড়ার বিকল্প নেই বলে মন্তব্য করেন নেতৃবৃন্দরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, জাতীয় মৎস্য সপ্তাহ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =

আরও পড়ুন