পুলিশ জনগণের সহযোগিতায় জঙ্গীবাদের বিষ দাঁত ভেঙ্গে দিয়েছে: খাগড়াছড়ি পুলিশ সুপার 

fec-image

খাগড়াছড়ি পুলিশ মোহাঃ আহমার উজ্জামান সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সামাজিক সচেতনতার সৃষ্টির উপর গুরুত্বারোপ করে বলেন, বাংলাদেশে রাজনীতির উদ্দেশে জঙ্গীবাদ আমদানীর চেষ্টা হয়েছিল। পুলিশ জনগণের সহযোগিতায় সফলতার সাথে জঙ্গীবাদের বিষ দাঁত ভেঙ্গে দিয়েছে। নাগরিক সচেতনতা পরিবর্তনের শক্তি। আর সাংবাদিক সমাজ সে ক্ষেত্রে অগ্রনী ভূমিকা রাখতে পারে।

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ প্রকল্পে আওতায় খাগড়াছড়িতে আয়োজিত তিন দিনব্যাপী সেমিনার শেষে বুধবার সন্ধ্যায় স্থানীয় সাংবাদিকদের সাথে মিট দ্য প্রেস অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহউদ্দিন ও ডিএমপির কাউন্টার টেররিজম বিভাগের (এডিসি) পুলিশ সুপার আব্দুল মান্নানসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও খাগড়াছড়িতে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ প্রকল্পের আওতায় তিন দিনব্যাপী খাগড়াছড়িতে উগ্রবাদ প্রতিরোধে সামাজিক সচেতনতা শীর্ষক ৬টি সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে বিভিন্ন সরকারি দফতর, সামরিক কর্মকর্তা, বিভিন্ন কলেজের প্রতিনিধি খাগড়াছড়ির ৯টি উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, বিভিন্ন ইউনিয়নের চেয়াম্যান, ইউপি সদস্য ও পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অংশ নেয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, জঙ্গীবাদের, বাংলাদেশে রাজনীতির
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 4 =

আরও পড়ুন