প্রধানমন্ত্রীর উপহার পেল নাইক্ষ্যংছড়ির ২৫ গৃহ ও ভূমিহীন পরিবার

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে অসহায়, হতদরিদ্র ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২৫টি ঘরের মালিকানা দলিলপত্রসহ উপজেলা প্রশাসনের মাধ্যামে হস্তান্তর করা হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলা মিলণায়তনে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার স্লোগানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২-এর আওতায় এসব ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় এক লাখ ৭১ হাজার টাকা।

উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি। তিনি বলেন, দেশের বিপুলসংখ্যক ভূমিহীন-গৃহহীন মানুষকে নিজস্ব ঠিকানা অর্থ জমির মালিকানাসহ সরকারি খরচে নির্মিত বাড়ি নির্মাণ করে দেওয়ার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের সামনে আরেকটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন, যা নজিরবিহীন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ, পার্বত্যমন্ত্রী’র প্রতিনিধি খায়রুল বশর। এছাড়া উপজেলা প্রশাসনের অধিনে সকল দপ্তর প্রধানগণ, উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ প্রধানমন্ত্রীর জমি ও গৃহ পাওয়া গরীব অসহায় পরিবারের সদস্যরা।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের ১০০ বছর পূর্তি উপলক্ষে মুজিব শতবর্ষ পালন করছে সরকার। বছরটিকে স্মরণীয় করে রাখতে জাতির পিতার উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ভূমি ও গৃহহীন আট লাখ ৮২ হাজার ৩৩টি পরিবারকে ঘর ও জমি দেওয়ার কর্মসূচি বাস্তবায়ন করছে। আজ উদ্বোধনী অনুষ্ঠানে প্রথম পর্যায়ে সারাদেশে ৬৯ হাজার ৯০৪ ভূমিহীন-গৃহহীন পরিবারের মধ্যে এ ঘর হস্তানান্তর করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়ি, বান্দরবান, মুজিববর্ষ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =

আরও পড়ুন