বান্দরবানে সশস্ত্র সন্ত্রাসীদের দু’গ্রুপের গুলিবিনিময়ে নিহত ৬ আহত ৩

বান্দরবানের বাঘমারা এলাকায় জেএসএস সশস্ত্র সন্ত্রাসীদের দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলিতে ৬ জন নিহত ৩ আহত হয়েছে।

মঙ্গলবার (৭ জুলাই) সকালে বান্দরবান বাঘমারায় আনুমানিক ৭টার দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে।

এই ঘটনায় আহত হয়েছে আরও ৩ জন। এই সময় উভয় পক্ষের মধ্যে বেশ কয়েক রাউন্ড গুলি বিনিময় হয়।

নিহতরা হ‌লেন, জেএসএস সংস্কার এর জেলা সভাপ‌তি রতন তঞ্চঙ্গ্যা(৬০), সহসভাপ‌তি প্র‌জিত চাকমা(৬৫), সদস্য ডে‌বিট মার্মা (৫০), মিলন চাকমা (৬০), জয় ত্রিপুরা(৪০) ও দি‌পেন ত্রিপুরা(৪২)।

আহত ৩ জন হলেন, নিহারু চাকমা (৪২), বিদ‍্যুৎ চাকমা (৩৩), হ্লাওয়া চিং মার্মা (২৫)।

এ বিষয়ে বান্দরবান পুলিশ সুপার জেরিন আক্তার এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, ঘটনাস্থলে পুলিশ সদস্যর একটি দল পাঠানো হয়েছে। বর্তমানে সেখানে সেনা টহলও চলছে। প্রশাসনের পক্ষ থেকে সম্পূর্ণ এলাকাকে ঘিরে রাখা হয়েছে।

মূলত ২ সন্ত্রাসী গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে বলে আমরা শুনতে পেয়েছি।

স্থানীয় গোয়েন্দা সূত্রের দাবী, নিহতরা জেএসএসের রাজনীতির সাথে এক সময় জড়িত থাকলেও বর্তমান করোনা পরিস্থিতিতে চাঁদাবাজীর মাধ্যমে আয় কমে যাওয়া এবং আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের মুখে অনিশ্চিত জীবনের ঝুঁকি ফেলে স্বাভাবিক জীবনে ফিরে আসার চেষ্টা করছিল।

কিন্তু পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সশস্ত্র সংগঠনগুলো তাদের সংগঠনের সাথে দ্বিমতকারী, সংগঠন থেকে বেরিয়ে যাওয়া বা যেতে চাওয়াদের নির্মম হত্যার মাধ্যমে শাস্তি দিয়ে থাকে। এ ক্ষেত্রেও সন্ত্রাসী সংগঠনটি তাদের সংগঠন থেকে বেরিয়ে যেতে চাওয়া সদস্যদের হত্যার মাধ্যমে শাস্তি দিয়েছে।

গত এক সপ্তাহের মধ্যে বান্দরবানে একের পর এক অপহরণ ও হত্যাকাণ্ডকে কেন্দ্র করে এক থমথমে অবস্থা বিরাজ করছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ‘বন্দুকযুদ্ধে’ নিহত, জেএসএস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন