রাঙামাটিতে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেল ৪৩৯পরিবার

fec-image

সরকার ঘোষিত দেশের অন্যান্য অঞ্চলের ন্যায় পার্বত্য জেলা রাঙামাটিতে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেল ৪৩৯ পরিবার।

বুধবার (২২ মার্চ) সকালে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব উপহার ঘর প্রদান করেন।

রাঙামাটি জিমনেসিয়াম মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রী ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার।

জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙামাটি সদর উপজেলার চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিনসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, জেলায় ভূমিহীন পরিবারের সংখ্যা মোট ৪হাজার ৫৩৪টি। প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পর্যায়ে ১ হাজার ৪৭৭টি পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। তৃতীয় পর্যায়ের অবশিষ্ট ৪০টি এবং চতুর্থ পর্যায়ে ৩৯৯টিসহ মোট ৪৩৯ পরিবারকে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

এ নিয়ে প্রথম, দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ পর্যায়ে হস্তান্তর ঘরের সংখ্যা হলো ১ হাজার ৯১৬টি।

অবশিষ্ট ভূমিহীন ও গৃহহীন ২ হাজার ৬১৮টি পরিবারের মধ্যে থেকে চতুর্থ পর্যায়ে আরও ২১৩টি ঘর প্রদানের জন্য ঘর নির্মাণ কাজ চালু রয়েছে।

প্রথম থেকে চতুর্থ পর্যায় পর্যন্ত সর্বমোট ১ হাজার ৯১৬টি ঘর নির্মাণে সরকারি অর্থ খরচ হয়েছে ৪০ কোটি ৫৭ লাখ ৮২হাজার ৫০০ টাকা বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপহার, ঘর, পরিবার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন