অবশেষে দখল হওয়া সেই ৩ হিন্দু বাড়ি প্রশাসনের হস্তক্ষেপে দখলমুক্ত

ramu pic (dakhol). 02jpg (2)

নিজস্ব ‍প্রতিবেদক:

কক্সবাজারের রামু উপজেলায় দখল হওয়া সেই তিন হিন্দু পরিবারের বসত বাড়ি অবশেষে দখলমুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ৩ টার দিকে রামুতে সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা রক্ষার স্বার্থে প্রশাসন এবং জনপ্রতিনিধিদের মধ্যস্থতায় এসব বসত বাড়ি দখলমুক্ত নিশ্চিত করা হয়।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, স্থানীয় চেয়ারম্যান, হিন্দু ধর্মীয় নেতা, গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতের দুই পক্ষের সাথে আলাপ-আলোচনাক্রমে বিষয়টি সমাঝোতার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে বৃহস্পতিবার রাতে রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের মধ্যম মেরংলোয়া এলাকার ফুরোখ আহমদের ছেলে আবছার কামাল (৫৮), আহমদ কামাল (৬৫) ও শাহজাদা মিয়া (৪৮) এর লোকজন ওই ৩ বসত বাড়ির দখল ছেড়ে দেয়।

ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফরিদুল আলম জানিয়েছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি সমুন্নত রাখতে দ্রুত সমঝোতার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল শর্মা জানান, মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের মাঝে সহবস্থান রয়েছে। এ ধরনের ঘটনা দুঃখজনক। হিন্দু পরিবারের বসত বাড়ি দখলমুক্ত করার পেছনে সন্তোষজনক পুলিশী তৎপরতায় সম্প্রীতিতে কোন ধরনের ব্যাঘাত সৃষ্টি হয়নি। শান্তি ও সম্প্রীতি রক্ষায় সন্ত্রাসমূলক কর্মকান্ডের বিরুদ্ধে ভবিষ্যতেও প্রশাসনের কাছে এ ধরনের কর্মতৎপরতা আশা করেছেন এ হিন্দু ধর্মীয় নেতা।

উল্লেখ্য, বৃহস্পতিবার ভোর রাতে রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের মধ্যম মেরংলোয়া শর্মা পাড়া এলাকার মৃত বংকিম শর্মার ছেলে বিশ্ব কুমার শর্মা ও একই এলাকার দুলাল শর্মা, শিমূল চক্রবর্তীর ৩টি ঘরে অতর্কিত হামলা চালিয়ে জবর দখল করা হয়। দুপুর ১টার দিকে পুলিশ অভিযান চালিয়ে বেশ কিছু ধারালো কিরিচসহ আবছার কামাল (৫৮), আহমদ কামাল (৬৫), শাহজাদা মিয়া (৪৮) আটক করে। পরে দুই পক্ষের মধ্যে আলোচনা করে সমাঝোতার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন