আন্তর্জাতিক শিশু দিবসে মহালছড়িতে র‌্যালি ও আলোচনাসভা

International child day 1

মহালছড়ি (খাগড়াছড়ি) সংবাদদাতা:
খাগড়াছড়ির মহালছড়িতে আন্তর্জাতিক শিশু দিবসে সেভ দ্যা চিলড্রেন এর অর্থায়নে বেসরকারী সংস্থা জাবারাং কর্তৃক পরিচালিত শিশু ক্ষমতায়ন প্রকল্পের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় র‌্যালি, বিভিন্ন ইভেন্ট প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ৮ টায় মহালছড়ি সরকারী আবাসিক প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন থেকে র‌্যালিটি শুরু হয়ে মহালছড়ি টাউন হলে গিয়ে শেষ হয়। র‌্যালি উদ্বোধন করেন মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা।

শিশুর ক্ষমতায়ন প্রকল্পের আওতায় নিজ নিজ মাতৃভাষায় শিক্ষা কর্মসূচির অর্ন্তভূক্ত বিদ্যালয় সমূহের শিশু শিক্ষার্থীরা এতে অংশগ্রহন করেছে। প্রতিযোগিতার মধ্যে চিত্রাঙ্কন, নিজ নিজ ভাষায় ছড়া ও কবিতা আবৃত্তি রয়েছে। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন মহালছড়ি উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার প্রনব চাকমা ও আ,ন,ম মাসুম হোসেন।

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে পুরস্কার বিতরণ ও আলোচনাসভায় মহালছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম রব এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশফাকুল নুমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি থানা অফিসার ইনচার্জ সেমায়ুন কবির চৌধুরী, শিশুর ক্ষমতায়ন প্রকল্পের সমন্বয়কারী খোকন বিকাশ ত্রিপুরা, মহালছড়ি ইউআরসি কর্মকর্তা জসিম উদ্দিন, উপজেলা প্রজেক্ট অফিসার বাপ্পী তনচংগ্যা, অংম্রা প্রি প্রাইমারী স্কুলের সভাপতি সুইচিং মারমা প্রমুখ।

আলোচনাসভায় বক্তারা বলেন, আজকের শিশুরা জাতির আগামী দিনের কর্ণধার। শিশুদের সুপ্ত প্রতিভাকে বিকশিত করতে বড়দের সহযোগিতা প্রয়োজন। যদিও প্রত্যেক মা ও বাবা নিজ সন্তানদের সাধ্যনুযায়ী আদর্শ মানুষ হিসেবে, শিক্ষিত নাগরিক হিসেবে এবং জাতির কর্ণধার হিসেবে গড়ে তুলতে প্রতিদিনই চেষ্টা করে থাকেন। এছাড়াও বর্তমান সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারী সংস্থা শিশুদের সকল অধিকার বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। শিশুদের শিক্ষায় শিক্ষিত করে ভবিষ্যত জীবন সুন্দর ও সফল করতে সবাইকে এগিয়ে আসার আহবান জানান। আলোচনা শেষে প্রধান অতিথি প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন