আর্জেন্টিনার ফুটবলে মারাত্মক দুঃসংবাদ

fec-image

বছর শেষে মারাত্মক দুঃসংবাদ আর্জেন্টিনার ফুটবলে। চলতি বছরের শেষ দিকে এসে দেশটির অন্তত ১১ জন ফুটবলার ইনজুরিতে আক্রান্ত হয়েছে। এর ফলে ফলে নতুন বছরে লিওনেল মেসিদের বিশ্বকাপ বাছাই এবং কোপা আমেরিকায় পারফরমেন্স নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

বিশ্বকাপ জয়ের পরের বছরটাও দারুণ কেটেছে আর্জেন্টিনার। লাতিন অঞ্চলের বাছাইয়ে শীর্ষে থেকেই বছর শেষ করেছে লিওনেল মেসিরা।

এছাড়াও ফিফা ওয়ার্ল্ড র‍্যাঙ্কিংয়ে ধরে রেখেছে শীর্ষস্থান। জাতীয় দল এবং ক্লাবে টানা ম্যাচ খেলার ধকলে পড়েছেন ফুটবলাররা। আর তাই আর্জেন্টিনার বছর শেষ হচ্ছে বড়সড় একটা দু:সংবাদ দিয়ে। লিওনেল স্ক্যালোনি বাহিনীর কমপক্ষে ১১ জন ফুটবলার ২০২৩ সালের শেষ দিকে এসে চোটে আক্রান্ত হয়েছেন। নতুন বছরে তাদের সবার সামনেই বড় চ্যালেঞ্জ ফিট হয়ে মাঠে ফেরার। অবশ্য বছরের শুরুর দিকে বিশ্বকাপ বাছাইয়ের কোন ম্যাচ নেই আলবিসেলেস্তের। তবে জুনে শুরু হতে যাওয়া কোপা আমেরিকা নিয়ে ভাবতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

ইনজুরির তালিকা লম্বা করা আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি পাঁচ জন চোটে পড়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগে। এই লিস্টে আছেন এনজো ফার্নান্দেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টর, ক্রিস্টিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্তিনেজ এবং এমি বুয়েন্দিয়া।

ক্লাবের কি ফুটবলার হওয়ায় তাদের দ্রুত ফিট করতে বেশ সিরিয়াস অবস্থানে কর্তৃপক্ষ। আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে সমান তিন জন করে ইনজুরিতে পড়েছেন লা লিগায় এবং ইতালিয়ান সিরি আ’তে। লিওনেল স্ক্যালোনিকে অবশ্যই বেশি গুরুত্ব দিতে হচ্ছে সিরি ‘আ’ নিয়ে।

কারণ, ইনজুরির এই তালিকায় আছে পাওলো দিবালা এবং লাউতারো মার্তিনেজের মত ফুটবলার। এছাড়াও হ্যামস্ট্রিংয়ে চোট আছে নিকো গঞ্জালেস। লা লিগায় মার্কোস অ্যাকুনার সার্ভিস পাচ্ছে না সেভিয়া। বেল লম্বা সময় ধরে হিপের চোটে ভুগছেন তিনি।

এছাড়াও হুয়ান ফয়েথের শোল্ডার ইনজুরি এবং গিদো রদ্রিগেজের চোট ভাবনায় ফেলেছে ক্লাব ম্যানজেমেন্টকে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা, খেলাধুলা, ফুটবল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন