আহমেদুল হক জাতীয়তাবাদী আদর্শে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে গেছেন: কাজল

নিজস্ব প্রতিনিধি:
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রিয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য লুুৎফুর রহমান কাজল বলেছেন, আহমেদুল হক চৌধুরী বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শের এক লড়াকু সৈনিক ছিলেন। জাতীয়তাবাদী আদর্শকে বুকে ধারণ করে তিনি দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত হয়ে মৃত্যুর আগ পর্যন্ত কাজ করে গেছেন। এমন নেতাকে হারিয়ে রামুবাসীর মতো পুরো জাতীয়তাবাদী পরিবারে যে শূন্যতা সৃষ্টি হয়েছে, তা কখনো পূরণ হবে না। আগামীদিনে রামুর রাজনীতিতে আহমেদুল হক চৌধুরীর মতো আদর্শবান নেতা গড়ে তুলতে হবে। সৎ আদর্শ আর বলিষ্ঠ নেত্বত্বের কারণে সারাদেশে ভোট ডাকাতির মহোৎসব উপেক্ষা করে উপজেলা নির্বাচনে আহমেদুল হক চৌধুরীকে রামুবাসী বিপুল ভোটে জয়ী করেছিলেন। রামুর রাজনৈতিক অঙ্গনে আহমেদুল হক চৌধুরীর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে।

রামু উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি মরহুম আহমেদুল হক চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে রামুতে আয়োজিত বিশাল স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক সংসদ সদস্য লুুৎফুর রহমান কাজল এসব কথা বলেন।

মঙ্গলবার (১১ আগস্ট) সকালে রামু চৌমুহনীস্থ উপজেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত এ স্মরণ সভায় সভাপতিত্ব করেন, রামু উপজেলা বিএনপির আহবায়ক এসএম ফেরদৌস।

ছাত্রনেতা মো. জয়নাল আবেদিনের পবিত্র কোরআন তেলাওয়াত ও উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আবুল বশর বাবুর সঞ্চালনায় সভায় রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিএনপি নেতা আলী হোসেন, উপজেলা বিএনপি নেতা আবুল বশর মেম্বার, জোয়ারিয়ানালা ইউনিয়ন বিএনপির সভাপতি গোলাম কবির, কাউয়ারখোপ ইউনিয়ন বিএনপির সভাপতি বদরুল হুদা মেম্বার, খুনিয়াপালং ইউনিয়ন বিএনপির সভাপতি এসএম ফরিদ আলম, গর্জনিয়া ইউনিয়ন বিএনপির আহবায়ক আবদুল আলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ৯ টায় দলীয় কার্যালয়ে রামু উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি আহমেদুল হক চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করে কোরআনখানি ও সকাল দশটায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সকাল ১১ টায় স্মরণ সভা শেষে দুপুরে দলীয় কার্যালয়ে বিভিন্ন মাদরাসা ও এতিমখানার ছাত্র এবং সর্বস্তরের ৫ শতাধিক মানুষকে দুপুরের খাবার খাওয়ানো হয়।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৩ মার্চ অনুষ্ঠিতব্য রামু উপজেলা পরিষদ নির্বাচনে আহমেদুল হক চৌধুরী বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান পদে বিজয়ী হন। নির্বাচিত হওয়ার সাড়ে চারমাস পর ১১ আগস্ট তিনি ভারতের মুম্বাই টাটা মেমোরিয়াল হাসপাতালে ইন্তেকাল করেন। আহমেদুল হক চৌধুরী রামুর ফতেখাঁরকুল ইউনিয়নের অফিসেরচর লামারপাড়ায় মরহুম সুলতান আহমদ চৌধুরীর ছেলে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন