ইসলাম ধর্মে সন্ত্রাস, মাদক বা জঙ্গিবাদের কোন স্থান নেই  – জেলা প্রশাসক সামসুল আরেফিন

Exif_JPEG_420
Exif_JPEG_420

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিন বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলাম ধর্মে সন্ত্রাস, মাদক বা জঙ্গিবাদের কোন স্থান নেই। যারা প্রকৃতভাবে ইসলাম মানে ও বুঝে তারা কখনো সন্ত্রাস, জঙ্গিবাদের সাথে জড়িত থাকতে পারে না। তাই আগামী প্রজন্মের সামনে ইসলামকে সঠিকভাবে তুলে ধরার আহবান জানান তিনি।

শনিবার রাঙামাটি আল আমিন ইয়াতিমখানায় ‘জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূলে শিক্ষক ও শিক্ষার্থীদের করনীয়’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কুয়েত জয়েন্ট রিলিফ কমিটি বাংলাদেশ’র উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়। সংস্থার বাংলাদেশ শাখার শিক্ষা ও স্পনসরশীপের প্রধান ডঃ মুহাম্মদ ইসমাঈল হোসেন এর সভাপতিত্বে আলোচান সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহিনুর আলম খান।

সভা সঞ্চলনা করেন কেজেআরসি বাংলাদেশের শিক্ষা ও স্পন্সরশীপের কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিক। এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের এনডিসি, আল আমিন ইয়াতিম খানার পরিচালক মোঃ নুরুল আলম।

সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক আরো বলেন, বাংলাদেশ এখন সমৃদ্ধি ও অর্থনৈতিক উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। এর ধারবাহিকতা রক্ষা করতে হলে নতুন প্রজন্মকে দক্ষ জনশক্তি হিসেবে তৈরী হতে হবে এবং তাদেরকে এগিয়ে আসতে হবে। মাদ্রাসা শিক্ষার পাশাপাশি জ্ঞান-বিজ্ঞানের সব বিষয়ে ছাত্রদের শিক্ষিত করে তুলতে মাদ্রাসা কর্তৃপক্ষকে উদ্যোগ নেয়ার আহবান জানান জেলা প্রশাসক।

বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার বলেন, অধিকাংশ মুসলমান কোরআন না বুঝে পড়ে। তাই তারা কোরআনের আসল ম্যাসেজটা কি তা অনুধাবন পারে না। একারণে বেশিরভাগ মানুষ ধর্মের অপব্যাখ্যার শিকার হচ্ছেন। কতিপয় বিপথগামি মানুষ ধর্মের অপব্যাখা দিয়ে জঙ্গিবাদ করে ইসলাম ধর্মকে কলঙ্কিত করছে। তিনি বলেন, হাদিস শরীফে বলা আছে, যার জিহ্বা ও হাত থেকে মানুষ নিরাপদ নয় সে কখনো মুসলমান হতে পারে না। তাই ইসলাম কারো ক্ষতি করা বা সন্ত্রাস জঙ্গিবাদ সমর্থন করে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন