থমথমে রোহিঙ্গা ক্যাম্প

উখিয়া ক্যাম্পে দুই সন্ত্রাসী গ্রুপের সংঘর্ষে ৫ রোহিঙ্গা নিহত

fec-image

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে দুই সন্ত্রাসী গ্রুপ আরসা ও আরএসওর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৫ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহতরা হলো- ক্যাম্প-৮ ওয়েস্ট এইচ-৪৯ ব্লকের আনোয়ার হোসেন(২৪), এ-২১ ব্লকের মোহাম্মদ হামীম(১৬), ক্যাম্প-১৩ এর বি-১৭ ব্লকের আবুল বাশারের ছেলে নুরুল আমিন(২৪) ও ক্যাম্প-১০ এর এইচ-৪২ ব্লকের আব্দুল কাদেরের ছেলে মো. নজিমুল্লাহ ও একজনের পরিচয় পাওয়া যায়নি।

শুক্রবার (৭ জুলাই) সকাল ৬টার দিকে উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-৮ ওয়েস্টে এ ঘটনা ঘটে।

৮ এপিবিএন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আমির জাফর বলেন, ”গোলাগুলির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছালে তিনজনের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে দুইজনকে আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হলে সেখানে তাদের মৃত্যু হয়।”

তিনি জানান, “দুই সন্ত্রাসী গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই ঘটনা ঘটেছে। নিহতরা আরসার সদস্য বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।”

এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে ৮এপিবিএন’র অভিযান অব্যাহত রয়েছে উল্লেখ করে অভিযানের পর বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী বলেন, “মরদেহ গুলো উখিয়া থানায় আনা হয়েছে, ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হচ্ছে। এঘটনায় আইনি ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।”

আইনশৃঙ্খলা বাহিনীর তথ্যানুযায়ী, গত দুই মাসে রোহিঙ্গা ক্যাম্পে এই নিয়ে ৩২টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটলো।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, নিহত, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন