উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসা কমান্ডারসহ ৫ সন্ত্রাসী গ্রেপ্তার

fec-image

কক্সবাজারের উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে থেকে সন্ত্রাসী গ্রুপ আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) কমান্ডারসহ ৫ সক্রিয় সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

রবিবার (২৯ জানুয়ারি) রাতে কক্সবাজারের র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার (সিনিয়র সহকারী পরিচালক) আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন ।

গ্রেপ্তারকৃতরা হলেন- ক্যাম্প-১৮, ব্লক-এল/৩ এর মৃত সোনা আলীর ছেলে ডা. রফিক (৫৪), ব্লক-এল/১১ এর অছির রহমানের ছেলে মোহাম্মদ রফিক (২০), ক্যাম্প-১২, ব্লক-এইচ/৭ এর মো. ইসলামের ছেলে মোহাম্মদ রফিক (২১), ব্লক-এইচ/১৩ এর রবি উল্লাহর ছেলে নুরুল আমিন (৩৪) ও ক্যাম্প-৫, ব্লক-ডি/৯ এর মৃত আবুল বাসেদের ছেলে খায়রুল আমিন (৩২)।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী জানান, শনিবার রাতে উখিয়া বাজারে আরসার আহত সদস্যদের জন্য ওষুধ সংগ্রহ করতে আসেন ডা. রফিক। পরে আরসা সদস্যরা একত্রিত হয়। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এই পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়। অভিযানে গ্রেপ্তার হওয়া সকলেই এজাহারভুক্ত আসামি এবং মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন “আরসা”র সদস্য। তাদের বিরুদ্ধে হত্যা ও পুলিশকে লাঞ্ছিত করাসহ বিভিন্ন মামলা রয়েছে। তাদের বিরুদ্ধ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আরসা, উখিয়া, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন