উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ছিনতাই করতে গিয়ে পুলিশসহ আটক ৪

fec-image

কক্সবাজার উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ছিনতাই করতে গিয়ে হাতে-নাতে ধরা পড়েছেন এক চাকরিচ্যুত পুলিশ সদস্য ও তিন রোহিঙ্গা।

রোববার (৯ জুলাই) রাত ৯টার দিকে উখিয়া কুতুপালং টিভি টাওয়ার এলাকা থেকে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আমর্ড পুলিশের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) সৈয়দ হারুন অর রশীদ।

আটকরা হলেন বরখাস্ত পুলিশ সদস্য নিরঞ্জন দাস, তিনি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মেঘারকান্দি থানার রতীশ দাসের ছেলে। বাকি তিন রোহিঙ্গা হলেন মো: সাদেক (২৩), শাহিন আলম (২০), মো: আসলাম (২০)।

সৈয়দ হারুন অর রশীদ জানান, ২০২২ সালে বালুখালী একটি ক্যাম্পে ছিনতাইকালে স্থানীয়দের হাতে আটক হয়ে ওই পুলিশ সদস্য বরখাস্ত হন। পরে ওই অভিযোগের ভিত্তিতে তাকে চাকরিচ্যুত করা হয়। জেল থেকে বেরিয়ে তিনি রোহিঙ্গাদের নিয়ে একটি সিন্ডিকেট গ্রুপ গড়ে তোলেন। পুলিশের পরিচয় ব্যবহার করে ছিনতাই করে গ্রুপটি। তারা টার্গেট করে ছিনতাই করে। স্থানীয় একজনকে গলায় ছুরি ধরে ছিনতাই করেছে। পরে বিষয়টি আমাদের জানালে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, যে পুলিশ সদস্যকে ছিনতাইয়ের অভিযোগে আটক করা হয়েছে তাকে একই ঘটনায় ২০২২ সালে আটক করে চাকরিচ্যুত করা হয়েছিল। তার বিরুদ্ধে এর আগেও একটি ছিনতাইয়ের মামলা আছে। আটকদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ক্যাম্প, ছিনতাই
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন