উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের সহকারী সেক্রেটারী

fec-image

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন জাতিসংঘের সহকারী সেক্রেটারী মিসেস উনাইসি লুতু ভুনিওয়াকা”র নেতৃত্বে প্রতিনিধিদল।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) প্রতিনিধিদলটি কক্সবাজারের উখিয়ায় ১৪ এপিবিএন এর কনফারেন্স রুমে এপিবিএন (এফডিএমএন) কমান্ডারদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

এ সময় ওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন পুলিশের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে প্রতিনিধি দলকে অবগত করেন ১৪ এপিবিএনের সহ-অধিনায়ক (পুলিশ সুপার) জনাব মো. সাইফুজ্জামান।

১৪ এপিবিএন এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল জানান, প্রতিনিধি দলটি ১৪ ও ৮ এপিবিএন এর আওতাধীন রোহিঙ্গা ক্যাম্প-২/ওয়েস্ট এ অবস্থিত মোবাইল ফায়ার ফাইটিং ইউনিট, ক্যাম্প-১৮ এ অবস্থিত কালচারাল মেমোরি সেন্টার এবং ক্যাম্প-৮/ওয়েস্ট এ অবস্থিত ওয়াচ টাওয়ার পরিদর্শন করেন।

প্রতিনিধি দলটি বিকাল পৌনে ৪ টার দিকে রোহিঙ্গা ক্যাম্প ত্যাগ করেন।

রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন এর কার্যক্রম এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের কর্মকাণ্ডের ভুয়সী প্রশংসা করেন সহকারী সেক্রেটারী জেনারেল।

জাতিসংঘের সহকারী সেক্রেটারির দলে অন্যান্যদের মধ্যে ছিলেন, আনন্দ আলোকভান্দারা, সুশ্রী কাইটিন নোয়েল গুইলকি রাউ ও আবু মামুন আসিফ।

এছাড়াও ১৪ এপিবিএন পুলিশের অধিনায়ক মো. ইকবাল ৮ এপিবিএন পুলিশের অধিনায়ক মো. আমির জাফর ও ১৬ এপিবিএন এর অধিনায়ক মো. হাসান বারী নূর এবং সহ-অধিনায়কগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, জাতিসংঘ, রোহিঙ্গা ক্যাম্প
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন