উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পৃথক হামলায় দুই যুবক নিহত

fec-image

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী দুই গ্রুপের মধ্যে পৃথক গোলাগুলির ঘটনায় দুই যুবক নিহত হয়েছে।

সোমবার (৯ অক্টোবর) ভোররাতে উপজেলার কুতুপালং ২-ইস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকে এবং বালুখালী ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৮ ব্লকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উখিয়া উপজেলার বালুখালী ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-২ ব্লকের মৃত মীর আহমদের ছেলে ছানা উল্লাহ (২৭) এবং একই ক্যাম্পের জি-ব্লকের আব্দুল গফুরের ছেলে আহম্মদ হোসেন (২৭)।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

স্থানীয়দের বরাতে শেখ মোহাম্মদ আলী বলেন, সোমবার ভোররাত ৪টার দিকে উখিয়ার কুতুপালং ২-ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের মাহমুদুল হকের বসত ঘরের সামনে সিঁড়ির উপর একদল অজ্ঞাত দুর্বৃত্ত ছানা উল্লাহকে লক্ষ্য করে উপর্যুপুরি কয়েকটি গুলি ছোঁড়ে। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। পরে খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছানোর আগেই দুর্বৃত্তরা পালিয়ে যায়।

এদিকে সোমবার ভোররাত ৩টার দিকে উখিয়ার বালুখালী ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৮ ব্লকের আলী জোহারের চায়ের দোকানের সামনে অজ্ঞাত একদল দুর্বৃত্ত আহম্মদ হোসেনকে উপর্যুপুরি গুলি করে খুন করে বলে জানান শেখ মোহাম্মদ আলী।

তিনি বলেন, দুর্বৃত্তদের ছোঁড়া গুলিতে আহম্মদ হোসেন ঘটনাস্থলে মারা যান। খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছানোর আগেই দুর্বৃত্তরা পালিয়ে গেছে। পরে পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় ঘটনাস্থল থেকে মৃতদেহটি উদ্ধার করেছে।

প্রাথমিকভাবে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ খুনের ঘটনা ঘটেছে বলে ধারণা করলেও কারা, কী কারণে ঘটনাটি ঘটিয়েছে পুলিশ তা এখনো নিশ্চিত নয় বলে জানান ওসি।

নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলেও জানায় পুলিশ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, নিহত, যুবক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন