উখিয়ায় ৭ই মার্চ উপলক্ষ্যে আলোচনা সভা

fec-image

আজ ঐতিহাসিক ৭ মার্চ। মুজিববর্ষে প্রথম বারের মতো দিনটিকে সারাদেশে ‘ঐতিহাসিক ৭ই মার্চ দিবস’ হিসেবে পালন করা হয়েছে।

এই উপলক্ষ্যে সকাল ১১টায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঐতিহাসিক ৭ই মার্চ দিবসের তাৎপর্য বিষয়ক এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ। এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) আমিমূল এহসান খান, উপজেলা প.প কর্মকর্তা ডা. রঞ্জন বড়ুয়া রাজন, উপজেলা কৃষি কর্মকর্তা প্রজেনজিৎ তালুকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবি, উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমদ সঞ্জুর মোরশেদ, উপজেলা নির্বাচন অফিসার ইরফান উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা পরিমল বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট গিয়াস উদ্দিন, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী, উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভা. বদরুল আলম, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আল আমিন বিশ্বাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন।

অনুষ্ঠান শেষে ১ মার্চ থেকে বিভিন্ন কর্মসূচিতে অংশ নেওয়া বিজয়ী ছাত্র/ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে জাতীয় পতাকা উত্তোলন করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকাল ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন করা হয় ।

সন্ধ্যা ৬টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্টিত হবে এতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহন করার জন্য আহবান জানিয়েছেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন