উদ্বোধনে প্রস্তুত মানিকছড়ি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র 

fec-image

সারাদেশে একযোগে ৫৬০ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের অংশ হিসেবে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় নির্মিতব্য মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণকাজ শেষ পর্যায়ে রয়েছে। চলতি ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে আধুনিক ডিজাইনে তৈরি মসজিদ উদ্বোধনের লক্ষে তুলির শেষ আঁচড়ে ব্যতিব্যস্ত থাকতে দেখা গেছে কারিগরদের। অন্যদিকে মসজিদে ইমাম, মোয়াজ্জিম ও ২ জন খাদেম নিয়োগ দিয়েছে পরিচালনা কমিটি।

মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র পরিচালনা কমিটি ও ঠিকাদার সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদের সামনে নান্দনিক ডিজাইন ও মনোমুগ্ধকর নকশায় নির্মিত হচ্ছে ‘উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র’। এটি নির্মাণে ১০ কোটি টাকা বরাদ্দে দরপত্র আহ্বান হলেও পরবর্তীতে পাইলিংসহ নানা কারণে প্রায় ১৪ কোটি টাকা ব্যয়-সাপেক্ষে এটি নির্মাণ করছে ধর্মমন্ত্রণালয়।

আর এটি নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠান ‘সেলিম এন্ড ব্রাদার্স’। ঠিকাদার প্রতিনিধি মো. সিদ্দিকুর রহমান জানান, মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে আধুনিক নকশা ও কারুকাজের বিভিন্ন অংশগুলো নিখুঁতভাবে স্থাপনে অন্য একটি প্রতিষ্ঠান কাজ করছে। ইতোমধ্যে শতকরা ৯৯ ভাগ কাজ শেষ হয়েছে। এখন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন উপযোগী করার শেষ আচঁড়ে ব্যস্ত কারিগররা।

এদিকে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে ইমাম, মোয়াজ্জিন ও খাদিম নিয়োগ দিয়েছে মসজিদ পরিচালনা কমিটি। ইমাম হিসেবে দায়িত্ব পেয়েছেন মাওলানা মো. আহমুদুল হক, মোয়াজ্জিন মাওলানা মো. আবুল কাশেম, খাদেম হিসেবে হাফেজ মো. ওমর ফারুক ও মো. জামাল উদ্দীন।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসিনুর রহমান বলেন, ইতোমধ্যে মসজিদে ইমাম, মোয়াজ্জিন ও ২ জন খাদেম নিয়োগ দেওয়া হয়েছে। চলতি মাসের শেষ সপ্তাহে মাননীয় প্রধানমন্ত্রীর একযোগে বেশ কয়েকটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করার কথা রয়েছে।

যথা সময়ে ঠিকাদার কাজ শেষ করতে পারলে এটিও উদ্বোধন হতে পারে। সে লক্ষে কারিগররা পুরোদমে কাজ চালাচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মডেল মসজিদ, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন