উপকারভোগী সদ্যসদের মাঝে সিসিডিবি‘র চেক  বিতরণ

drg-copy

রুমা প্রতিনিধি:

জীবনমান উন্নয়নে ক্ষুদ্র ব্যবসা ও পশু-পালনের জন্য মুলধন হিসেবে যে টাকা বিনিয়োগ করা হচ্ছে তা উপকাভোগিদের কাছে যাতে আসল মুলধনই হয়ে ওঠে সেদিকে খেয়াল রেখে আয়বর্ধনমূলক কাজ করতে হবে। যে কেউ আয়ের উৎস অগ্রগতিতে অব্যাহত রাখতে পারলে তার জীবনমান দিনদিন উন্নতি হবে। তাই প্রাপ্ত অনুদান সঠিকভাবে কাজে লাগানো উচিত।

বান্দরবানের রুমায় সোমবার বেলা ১১ টায় উপজেলা সদরে বম কমিউনিটি সেন্টারে বেসরকারি সংস্থা সিসিডিপি-সিপিআরপি‘র উদ্যোগে অনুদানের চেক বিতরণী সভায় বক্তারা এসব কথা বলেছেন।

এতে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা দেন উপজেলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ আব্দুছ ছালাম ও প্রাণি সম্পদ ভারপ্রাপ্ত কর্মকর্তা সৌরভ বড়ুয়া

সিসিডিপি‘র উপজেলা ইউনিটের কর্মসূচি কর্মকর্তা জ্যোতিন্দ্র ত্রিপুরার সভাপতিত্বে মাঠ কর্মকর্তা ভানরৌপুই বমের সঞ্চালনায় সভা শেষে সিসিডিপি-সিপিআরপি‘র আওতায় জীবন জীবিকা ও খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় ১৬টি ফোরামের উপকারভোগি ও ফোরাম প্রতিনিধিদের গরু ও শুকর পালন এবং ক্ষুদ্র ব্যবসা করার জন্য ছয় লক্ষ ৪২হাজার টাকার চেক বিতরণ করা হয়।

এদিকে ক্ষুদ্র ব্যবসার নারী উদ্যোক্তা হাতিমাথা পাড়া উম্যাসিং মারমা ও আরথাহ পাড়ার লালবিয়াকতোলোয়াং বম জানান, পরিবারের আয়বর্ধণমূলক কাজে লাগানো হবে। এ অনুদান প্রদানের জন্য সিসিডিবি‘র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন