এলজিইডি প্রকৌশলী ও ঠিকাদারের বিরুদ্ধে পানছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

fec-image

রাস্তার পুরোনো তিন সারি ইট তুলে নেওয়া হয়েছে এক বছর আগে। রাস্তায় এখন বড় বড় গর্ত। বর্ষার সময় গর্তগুলো পরিণত হয় ছোট ছোট কুয়োতে। খানাখন্দে ভরা এই বিপজ্জনক রাস্তায় চলেনা কোন ব্যাটারি চালিত টমটম, সিএনজি ও মাহিন্দ্র। মুমূর্ষু রোগী পরিবহণ তো দূরের কথা মরদেহ নিয়ে গ্রামে যেতেও পাঁচ মিনিটের রাস্তায় সময় লাগে কয়েক ঘণ্টার অধিক। তাই ক্ষোভে ফুঁসে উঠেছে পানছড়ি উপজেলার তালুকদার পাড়া গ্রামের সর্বসাধারণ।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) এর প্রতিবাদে সকাল ৯টা থেকে পানছড়ি বাজারস্থ তালুকদারপাড়া প্রবেশমুখে এলাকার সকল নারী-পুরুষের উপস্থিতিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আয়োজক ছিল খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার তালুকদার পাড়াবাসী। রাস্তার কাজে ঠিকাদার তাজুল ইসলামের অবহেলা ও অনিয়মের পিছনে উপজেলা এলজিইডি প্রকৌশলী আবদুল খালেকের ইন্দন রয়েছে বলে জানান বক্তারা। আগামী দশ তারিখের মধ্যে এই রাস্তার কাজ শেষ না হলে ঝাড়–মিছিল নিয়ে উপজেলা এলজিইডি অফিস ঘেরাও করার ঘোষণা দেয়া হয় সমাবেশ থেকে।

এসময় উপজেলা প্রকৌশলী আবদুল খালেককে চিটিং-বাটপার ও অদক্ষ বলেও জানান বক্তারা। দীর্ঘ এক বছরের অধিক সময় ধরে জনসাধারণের চলাচলের ব্যাঘাত সৃষ্টির তীব্র প্রতিবাদ জানানো হয়। এতে বক্তব্য রাখেন এলাকার সাবেক ইউপি সদস্য বিশিষ্ট সমাজ সেবক জয় প্রসাদ দেব, বর্তমান ইউপি সদস্য আসিফ করিম, পরিমল দে ও নিমাই দেবনাথ।

জানা যায়, উক্ত রাস্তাটির কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান মারকো টাটা। ২০২২-২৩ অর্থবছরের আটাশি লক্ষ টাকার কাজের সাব-ক›ট্রাকটর হিসেবে কাজ করছিলেন মো. তাজুল ইসলাম। ২০২২-২৩ অর্থবছর শেষ হয়ে ২০২৩-২৪ এলেও উক্ত কাজে রাস্তার পুরোনো ইট তোলা ছাড়া কিছুই করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রতিবাদ সমাবেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন