খাগড়াছড়িতে পাকুয়াখালীর গণহত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

fec-image

রাঙামাটির পাকুয়াখালীতে ৩৫ কাঠুরিয়া গণহত্যার বিচারের দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ ও অঙ্গ সংগঠন খাগড়াছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি জেলার লংগদু উপজেলা ও বাঘাইছড়ি উপজেলার সারোয়াতলী ইউনিয়নের সীমান্তবর্তী পাকুয়াখালীতে ১৯৯৬ সালের ৯ সেপ্টেম্বর ৩৫ কাঠুরিয়াকে পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি (তথাকথিত শান্তিবাহিনী) হত্যা করে। সেই থেকে পার্বত্য এলাকায় বাঙালিরা এ দিনটিকে পাকুয়াখালী ট্রাজেডি দিবস হিসেবে পালন করে আসছে। নিহতদের পরিবারগুলোর সদস্যরা এই দিনটি আসলে কবর জিয়ারত, দোয়া মাহফিল ও বিচার দাবি করে প্রতিবাদ সভা করে থাকে।

এ বছরের সেপ্টেম্বর পাকুয়াখালী ট্রাজেডির ২৭ বছর পূর্ণ হলেও বিচার হয়নি খুনি সন্ত্রাসীদের। উক্ত ঘটনাটিকে পিসিএনপি এর পক্ষ থেকে পাকুয়াখালী গনহত্যা দিবস হিসেবে পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় ৯ সেপ্টেম্বর খাগড়াছড়ি সদরের শাপলা চত্বরে উক্ত দিবস পালনের লক্ষে ও সুষ্ঠু বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ কর্মসূচিতে পিসিএনপি কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম মাসুদের সভাপতিত্বে ও পিসিসিপি খাগড়াছড়ি জেলার সভাপতি সুমন আহমেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিসিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সম্মানিত ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম।

এসময় বিশেষ অতিথি উপস্থিত হিসেবে ছিলেন পিসিএমপির কেন্দ্রীয় সভানেত্রী সালমা আহমেদ মৌ, পিসিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য এসএম হেলাল, পিসিএনপি মাটিরাঙ্গা উপজেলা আহবায়ক মো রবিউল হোসেন, পিসিএনপি খাগড়াছড়ি সদর উপজেলা সাধারণ সম্পাদক মো নয়ন, পিসিসিপি খাগড়াছড়ি জেলার সাংগঠনিক সম্পাদক মো. সোহেল রানা প্রমুখ।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পাকুয়াখালীর গণহত্যা, প্রতিবাদ সমাবেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন