উখিয়ায় সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

fec-image

জামালপুরের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং কক্সবাজারে কর্মরত সাংবাদিক মুহিব্বুল্লাহ মুহিব ও মহিউদ্দিন মাহীর বিরুদ্ধে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন উখিয়া অনলাইন প্রেসক্লাব।

শনিবার (১৭ জুন) বিকেলে উখিয়ার কেন্দ্রীয় শহীদ মিনারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জসিম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, বকশিগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউপি চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের ওপর পৈচাশিক হামলা করা হয়েছে। এতে তার মৃত্যু হয়েছে। এ ধরনের ঘটনা দেশের গণমাধ্যমের স্বাধীনতাকে আরও সংকুচিত করবে ও জনগণের বাকস্বাধীনতাকে হুমকির মুখে ফেলবে।

এই হত্যাকাণ্ডকে পরিকল্পিত উল্লেখ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সমাবেশ থেকে এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান উখিয়ার সাংবাদিক সমাজ।

এছাড়া সাংবাদিক মুহিব্বুল্লাহ মুহিব ও মহিউদ্দিন মাহীর বিরুদ্ধে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।

এ সময় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন রিপোর্টার্স ইউনিটি উখিয়ার সভাপতি শরীফ আজাদ ও সাধারণ সম্পাদক রফিক মাহমুদ।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, উখিয়া অনলাইন প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এম সালাহ উদ্দিন আকাশ, সাংগঠনিক সম্পাদক তানভীর শাহরিয়ার, অর্থ সম্পাদক এইচ কে রফিক, ক্রীড়া সম্পাদক রিদুয়ানুর রহমান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কনক বড়ুয়া শ্রাবণ, প্রচার সম্পাদক এম এ রাহাত, নির্বাহী সদস্য কালাম আজাদ, সদস্য আলাউদ্দিন সিকদার, রিদুয়ান সোহাগ, উখিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য ফেরদৌস ওয়াহিদ, রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক ইয়াকিন, সদস্য আশিকুর রহমান, মো. রাশেদ প্রমুখ।

উল্লেখ্য, গত বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাথাটিয়ায় অস্ত্রধারী ১০/১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টার দিকে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকাল পৌনে ৩টার দিকে তাঁর মৃত্যু হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন