কক্সবাজারে মৃত্যুর ১ বছর পর কবর থেকে যুবকের লাশ উত্তোলন

fec-image

কক্সবাজারের চকরিয়ায় আদালতে মামলা দায়ের করার পর হত্যার অভিযোগে আদালতের নির্দেশে মৃত্যুর ১ বছর পর কবর থেকে সোহেল উদ্দিন (৩৫) নামে এক যুবকের লাশ উত্তোলন করা হয়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ জামানের উপস্থিতিতে কবর থেকে এ লাশ উত্তোলন করা হয়।

পরে লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.রাহাত উজ জামান।

এর আগে নিহত সোহেল উদ্দিনের স্ত্রী বাদী হয়ে চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি ৬ জনকে আসামি করে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি ফৌজদারি মামলা করেন।

অভিযোগে জানা যায়, বিএমচর ইউনিয়নরে ৮নম্বর ওয়ার্ড পাহাড়িয়াপাড়া এলাকার বাসিন্দা সোহেল উদ্দিন চকরিয়া পৌরশহরের থানা রাস্তার মাথা এলাকায় হোসাইন মার্কেটে ব্যবসা পরিচালনা করতেন। পরিচয়ের সূত্র ধরে লক্ষ্যারচর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ড এলাকার প্রবাসী মো. নবী হোসেন এর স্ত্রী কাউছার আক্তার সুমির সাথে ব্যবসায়িক লেনদেন ছিল। সোহেল উদ্দিন চকরিয়া হাই স্কুল রোড়ে সুমির ভাড়া বাসায় আসা যাওয়া করত। এক পর্যায়ে টাকা লেনদেনের বিষয়ে সুমি অপরাপর আসামীদের যোগসাজসে সোহেল উদ্দিনকে ডেকে নিয়ে মারধর করে। পরে তিনি গুরুতর আহত হলে সুমি তার সহযোগীসহ সোহেল উদ্দিনকে স্থানীয় জমজম হাসপাতালে নিয়ে যায়। এসময় তার পরিবারকে বিষয়টি জানানো হয়। পরিবারের লোকজন হাসপাতালে এসে সোহেলকে মৃত অবস্থায় দেখতে পায়।

এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, এক নারী ও কয়েকজন পুরুষ সোহেল নামে এক ব্যক্তিকে হাসপাতালে রেখে পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার সময় তারা বলেন, সোহেল স্ট্রোক করেছেন।

বাদীর অভিযোগে আরো দাবি করেন, এ ঘটনায় থানায় মামলা দায়ের করতে গেলে থানা পুলিশ প্রভাবশালীদের কারণে মামলা নেয়নি। এদিকে আদালতে মামলা দায়ের করার পরে আদালতের বিচারক বিষয়টি আমলে নিয়ে সিআইডিকে তদন্ত দেন।

কক্সবাজার জেলা সিআইডির পরিদর্শক মো. সাইফুল ইসলাম বিষয়টি তদন্ত করেন। এক পর্যায়ে তিনি মামলার অধিকতর তদন্তের স্বার্থে লাশ উত্তোলনের আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে লাশ উত্তোলনের অনুমতি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ প্রদান করেন।

অবশেষে মঙ্গলবার সকালের দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাহাত উজ জামানের উপস্থিতিতে সোহেলের লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, যুবক, লাশ উত্তোলন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন